রাজশাহী বিভাগলিড নিউজসারাদেশ

সরকার সবার জন্য স্বাস্থ্য শিক্ষা বাসস্থান নিশ্চিত করতে কাজ করছে

-বগুড়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এম.পি বগুড়ায় হোটেল মমইন-এ টিএমএসএস আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বলেছেন, আমরা আজকে বাংলাদেশকে নিয়ে গর্ব করি। বাংলাদেশ বিনির্মানে সহযোগিতা করেছেন সর্বস্তরের দেশবাসী। এনজিও বলেন, দেশবাসী বলেন সবার অংশগ্রহণ ছিল। এই বাংলাদেশ আমরা মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে সেই জন্য গড়েছি একটা অসম্প্রদায়িক চেতনার বাংলাদেশ তৈরী করা। আমরা সবার জন্যই চাই একটা আশ্রয় কিম্বা গৃহ থাকবে। সবাই শিক্ষা পাবে, স্বাস্থ্য পাবে এটাই ছিল আমাদের মূলনীতি। এটাই ছিল বঙ্গবন্ধুর আদর্শ ও লক্ষ্যে। তিনি সরকারের উন্নয়নের বিষয় তুলে ধরে বলেন, আজকে যিনি প্রধানমন্ত্রী তিনি শুধু আমাদের প্রিয় নেত্রী নয় সারাবিশ্বের নিবন্ধিত নেতা। কেউবা তাকে বলে মাদার অব হিউম্যান সহ নানান উপাধীতে তাকে যারা বিশ্বে প্রশংসিত করছে।
মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের কোথাও আর সেই আসমানীর ছোট বাড়ী আর নেই। আমাদের প্রধানমন্ত্রী ২০০৮ সালে বলেছিলেন বদলে দিবেন বাংলাদেশ, তিনি তাই করেছেন। এই সরকার সবার জন্য স্বাস্থ্য, শিক্ষা, বাসস্থান নিশ্চিত করতে কাজ করছে। সবার জন্য বাসস্থানের লক্ষ্যে নিশ্চিতের দ্বারপ্রান্তে এই সরকার। তিনি বলেন দেশে নারী উন্নয়নের ভূমিকা তুলে ধরে বলেন, নারী নেতৃত্ব এগিয়ে এসেছে, নারী-পুরুষ নেতৃত্বে সমতায় দেশ অনেক এগিয়েছে এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার জন্যই হয়েছে। মন্ত্রী টিএমএসএস’র উন্নয়ন কার্যক্রম সম্পর্কে বলতে গিয়ে বলেন, টিএমএসএস স্বাস্থ্য সেবা দিতে হাসপাতাল করেছে। প্রতিষ্ঠানটি সেই সাথে একটি ক্যান্সার হাসপাতাল করেছে। তিনি বলেন, সরকার একা সব কিছু করবে তা নয়। সরকার একটি নীতিমালা করে দিবে সেই সাথে সবাই কাজ করবে। এটিই সরকারের লক্ষ্য। টিএমএসএস তেমনি কাজ করছে। তেমনি টিএমএসএস কাজ করছে মানুষের আয় বর্ধনে এবং শিল্প স্থাপনের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখছে।
সুধী সমাবেশে স্বাগত বক্তৃতায় টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বগুড়ায় উন্নয়নে প্রস্তাবনা তুলে ধরে তার বক্তৃতায় বলেন, এলাকার মানুষের গণদাবি বগুড়ায় বিমান বন্দর চালু করুন, বগুড়া শহরের মাঝখান দিয়ে রেল লাইন থাকায় সার্বিক উন্নয়ন ব্যহত হচ্ছে তাই রেল লাইন শহরের বাহির দিয়ে সিরাজগঞ্জের সাথে সংযুক্তির আহ্বান জানান। এছাড়াও তিনি একটি পাবলিক বিশ্ববিদ্যালয় কেন বগুড়ায় প্রয়োজন সেটি ব্যাখ্যা করেন। তিনি বগুড়ায় ইকোনমিক জোন হাইটেক ও আইসিটি পার্ক স্থাপনে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বগুড়ায় ঐতিহাসিক মহাস্থানগড়ের উন্নয়নের মাধ্যমে পর্যটনের সম্ভাবনা ও বিকাশে সরকারের সহযোগিতা কামনা করেন।
প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী টিএমএসএস সুধী সমাবেশে বক্তব্য শেষে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের নিজস্ব অক্সিজেন প্লান্ট এর উদ্বোধন করেন। এছাড়াও তিনি টিএমএসএস পরিচালিত রিলিজিয়াস কমপ্লেক্স ও পুন্ড্র বিশ্ববিদ্যায় ক্যাম্পাস, মমইন বিনোদন জগৎ পরিদর্শন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ হাবিবর রহমান, বিসিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টি.এম আলী হায়দার।
সভাপতিত্ব করেন টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম।
এছাড়াও সুধী সমাবেশে উপস্থিত ছিলেন বগুড়া-৭ আসলের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, বগুড়া জেলা পরিষদের প্রশাসক ডা. মকবুল হোসেন, জেলা প্রশাসক জিয়াউল হক, বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button