লিড নিউজ

স্বাস্থ্যবিধি না মানলে দ্রুত ‘অ্যাকশন’

করোনা রোধে জারি করা বিধি-নিষেধ মানা হচ্ছে কি না, সেটা আরো দু-এক দিন দেখা হবে। না মানার ক্ষেত্রে এরপর দ্রুত অ্যাকশনে যাবে সরকার।

গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ নিয়ে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী ৫০ বছর বয়স থেকেই বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ আইন ২০২২’-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। করোনা প্রতিরোধে জারি করা বিধি-নিষেধ সবাই মানছে কি না—এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদসচিব বলেন, ‘দু-তিন দিন অবজারভ করব। পরে অ্যাকশনে যাব। এখন ওয়াচ করতে বলছি। কাল-পরশুর মধ্যে চেষ্টা করব।’ তিনি বলেন, ‘দেখতেই পাচ্ছেন কিভাবে বাড়ছে ওমিক্রন।’

২ বিভাগীয় কমিশনার, ৫ ডিসি করোনায় আক্রান্ত

মন্ত্রিপরিষদসচিব বলেন, ‘ডিসি সম্মেলন উপলক্ষে করা করোনা পরীক্ষায় দুই বিভাগীয় কমিশনার ও পাঁচ জেলা প্রশাসকের (ডিসি) করোনা শনাক্ত হয়েছে। ডিসিদের আমরা নির্দেশনা দিয়েছি তাঁদের গানম্যান, গাড়িচালক এবং তাঁদের সঙ্গে যাঁরা আসবেন, সবাইকে অবশ্যই আরটি-পিসিআর পরীক্ষা করে আসতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button