লিড নিউজ

২৪ ঘণ্টায় রেকর্ড, ২৩১ জনসহ মৃত্যু ১৮ হাজার ছাড়ালো

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৩২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২৩১ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে দশম দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক এবং এটিই সর্বোচ্চ সংখ্যা।

এর আগে গত রোববার (১১ জুলাই) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল দ্বিতীয় সর্বোচ্চ ২৩০ জন এবং রেকর্ড শনাক্ত হয়েছিল সোমবার (১২ জুলাই) ১৩ হাজার ৭৬৮ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১১ লাখ ১৭ হাজার ৩১০ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১২৫ জনে। সোমবার (১৯ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৫১টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪৫৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬৩৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৪৫১টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৩৯৯টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৩৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১৩৬ জন ও নারী ৯৫ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৫৫০ জন এবং নারী ৫ হাজার ৫৭৫ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উর্ধ্বে ১৩৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button