বিজ্ঞান ও প্রযুক্তি

দেশে মোবাইল টাওয়ার শেয়ারিং শুরু

দ্রুত সময়ের মধ্যে দেশে নেটওয়ার্ক সম্প্রসারণ ও গুণগত মানসম্পন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে দেশে মোবাইল টাওয়ার শেয়ারিংয়ের যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সামিট কমিউনিকেশন্স ও বাংলালিংকের মধ্যে অনুষ্ঠিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে টাওয়ার শেয়ারিংয়ের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

এই উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০১৮ সালে চারটি কোম্পানির স্বাক্ষরিত টাওয়ার শেয়ারিং চুক্তির মাধ্যমে গৃহীত উদ্যোগের যাত্রা শুরু হল। এর ফলে বিশাল বিনিয়োগ নির্ভর টেলিকম খাতে মোবাইল অপারেটরদের জন্য নেটওয়ার্ক সম্প্রসারণের কাজটি যেমন সহজ হয়েছে তেমনি গুণগত মানের মোবাইল সেবা প্রদানের বিষয়টিও অপারেটরদের জন্য সহজ হয়েছে।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আফজাল হোসেন, সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান, বাংলা লিংক গ্রুপ চেয়ারম্যান সার্গে হেরিরিরো, বাংলা লিংকের সিইও এরিক অস এবং সামিট টেলিকমিউনিকেশন্স লিমিটেড চেয়ারম্যান ফরিদ খান বক্তব্য দেন।

ভার্চুয়াল অনু্ষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মোবাইল অপারেটর কোম্পানিগুলোর গ্রাহককে মানসম্পন্ন সেবা প্রয়োজন ও চাহিদা অনুযায়ী যথেষ্ট পরিমাণে স্পেকট্রাম কেনার আহ্বান জানান মন্ত্রী মোস্তাফা জব্বার। ‘শিগগিরই’ স্পেকট্রামের নিলাম আহ্বান করা হবে বলে জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button