রাজশাহী বিভাগসারাদেশ

অবৈধ লটারির টিকেট বিক্রি বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিনিধিঃ নওগাঁ জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক অবৈধ লটারীর টিকেট বিক্রি বন্ধে উপজেলা পর্যায়ে অভিযান শুরু করেছে পোরশা উপজেলা প্রশাসন।
রবিবার (৫জুন) বিকেলে পোরশা উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার নেতৃত্বে অবৈধ লটারীর টিকেট বিক্রি বন্ধে অভিযানে নামেন সহকারী কমিশনার ভূমি জাকির হোসেন।
এ সময় টিকেট বিক্রি করতে আসা ৫জন অটো ড্রাইভার এবং টিকেট বিক্রেতাকে সরকারি আদেশ অমান্য করে টিকেট বিক্রি করার দায়ে প্রাথমিকভাবে ২শ টাকা করে জরিমানা করা হয়। একই সাথে ভবিষ্যতে যাতে এ ধরণের অবৈধ টিকেট বিক্রি না করতে পারে সে ব্যাপারে সতর্ক করা হয়।
আগামীতে যদি তারা পুনঃরায় টিকেট বিক্রি কার্যক্রম চালায় তাহলে কি ধরণের ব্যবস্থা নিবেন? এমন প্রশ্নের জবাবে সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন বলেন, আজকে যাদের সতর্ক করা হয়েছে তারাসহ অন্যান্যরা যদি পুনঃরায় এ আদেশ অমান্য করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এসময় তিনি আরোও বলেন, যদি কোন যায়গায় সরকারি আদেশ অমান্য করে টিকেট বিক্রি করতে থাকে আমরা খবর পেলে অভিযান পরিচালনা করব এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিব।
উল্লেখ, গত ২৩ মে-২২ থেকে নওগাঁয় পার শহর টিএন্ডটি এলাকায় জেলা ট্রাক পরিবহন গ্রæপ ও সিএনজি মালিক সমিতির আয়োজনে মাসব্যাপি তাঁতবস্ত্র ও কুটির শিল্প মেলা শুরু হয়।
সরকারি ভাবে শুধু মাত্র তাঁতবস্ত্র ও কুটির শিল্প মেলার অনুমতি থাকলেও অবৈধভাবে চালিয়ে আসছিল র‌্যাফেল ড্র বা লটারী বিক্রির কার্যক্রম এমটাই জানিয়েছেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।
বিষয়টি নিয়ে নানা মহলে আলোচনা ও সমালোচনার ঝড় উঠলে অবশেষে অবৈধ লটারীর কার্যক্রম বন্ধে সকল উপজেলার ইউএনওদের নির্দেশ দেন জেলা প্রশাসক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button