রংপুর বিভাগসারাদেশ

বিরামপুরে সীমান্ত এলাকায় শিশু সহ ৩ রোহিঙ্গা আটক

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে ভারত সীমান্তবর্তী এলাকা থেকে স্বামী, স্ত্রী ও তাদের শিশু সন্তান সহ ৩জন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ভারত সীমান্তবর্তী বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের দেশমা বাজার থেকে তাদের আটক করা হয়।
আটককৃত ৩জন হলেন, মজিবুর রহমান (২৭), পিতা-আলী আহম্মদ, তার স্ত্রী সাবিকুন্নাহার (২৪), তাদের ছেলে মোহাম্মদ হোসেন (০৫)। আটককৃতরা সকলেই কক্সবাজারের উখিয়ার কুতুপালং ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্প, কার্ড নং ২২৫২৬৬ এবং ঘর নম্বর ১১১ এ বসবাসরত ছিল বলে জানা গেছে।
বিনাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, ৩জন রোহিঙ্গা আসার খবরে সেখানে গেলে তাদের কথা শুনে মনে হয়েছে তারা মিয়ানমার থেকে হয়তো এসেছে। পরে বিষয়টি ২৯ ব্যাটালিয়নের অধিনায়ককে জানালে পরবর্তীতে তাদের চৌঠা বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।
এ বিষয়ে ২৯ বিজিবি’র ফুলবাড়ি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শরিফ উল্লাহ আবেদ জানান, আটককৃত রোহিঙ্গাদের ভাষ্যমতে জানা যায় তারা দালালের মাধ্যমে দিনাজপুর এলাকায় স্থায়ীভাবে বসবাসের উদ্দেশ্যে এসেছে। পরবর্তীতে দালাল তাদেরকে দেশমা বাজার এলাকায় রেখে পালিয়ে যায়। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের বিষয়ে ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button