চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে সিরিয়াল শিশু ধর্ষক বেলাল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণের ১০ মামলার এক আসামি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ‘সিরিয়াল শিশু ধর্ষক’ বলে জানিয়েছে পুলিশ। বুধবার (২২ জুলাই) গভীর রাতে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার শান্তিনগর আবাসিক এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত মো. বেলাল হোসেন দফাদার (৩৯) আগে বায়েজিদ বোস্তামী এলাকায় থাকতেন। ২০১৬ সালে বায়েজিদ এলাকায় এক শিশুকে ধর্ষণের জন্য অটোরিকশায় তুলে নিয়ে যাবার সময় জনতা তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেছিল। বছর খানেক আগে জামিনে বেরিয়ে আসে বেলাল। এরপর সীতাকুণ্ড উপজেলার কালু শাহ মাজার এলাকায় ভাসমানভাবে বসবাস করা শুরু করেন।

পুলিশ জানায়, সাম্প্রতিক সময়ে নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় পাঁচ, আকবর শাহ এলাকায় দুই ও খুলশী এলাকায় একজনসহ আট জন বিভিন্ন বয়সের শিশু একই কায়দায় ধর্ষণের শিকার হয়। অনুসন্ধানে বেলাল দফাদারের সম্পৃক্ততার তথ্য পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের বায়েজিদ বোস্তামী জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার বলেন, চকলেট দেওয়াসহ নানা প্রলোভন দেখিয়ে রাস্তায় খেলতে থাকা শিশুদের গাড়িতে তুলে বা আশপাশে কোথাও নিয়ে ধর্ষণ করে আসছিল বেলাল। গ্রেপ্তারের পর শান্তিনগর আবাসিক এলাকায় পাহাড়ে বেলালের সহযোগীদের সঙ্গে পুলিশের গোলাগুলি হয়। এতে গুলিবিদ্ধ হয়ে বেলাল মারা যায়। ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button