সারাদেশ

হাকিমপুরে প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাকিমপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদুল হাসানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুনীর্তির অভিযোগ এনে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন শিক্ষক-শিক্ষিকারা।
লিখিত অভিযোগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি সুপারিশ করেছেন।

দিনাজপুরের হাকিমপুর উপজেলার শিক্ষক ও শিক্ষিকাবৃন্দের অভিযোগে জানা যায়, শিক্ষকদের মাসিক বিল নিয়ে হয়রানী, বদলি বানিজ্য, চাঁদাবাজি, জাতীয় শিক্ষা সপ্তাহ ও মিনা মেলার অর্থ আত্মসাত, প্রশ্নপত্রে দুর্নীতি, স্লিপ দুর্নীতি, অসদাচরনসহ বিভিন্ন বিষয় উল্লেখ করে প্রতিমন্ত্রিকে গত ২৯ জুলাই একটি অভিযোগ দেওয়া হয়।দির্ঘ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা না নেওয়ায় হতাশায় ভুগছেন শিক্ষকরা । অভিযোগ পত্রে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এমপি জরুরি ভাবে বিবেচনার জন্য সুপারিশ করেন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রি মো: জাকির হোসেন এমপি সচিবকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিলেও আজও কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা। তিনি দিনের পর দিন অনিয়ম ও শিক্ষকদের হয়রানী করেই চলেছেন।

এছাড়াও ইতিপুর্বে চাকুরীরত উপজেলা গুলোতেও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদুল হাসানের বিরুদ্ধে অনিয়মের ও দুনীর্তির অভিযোগ থাকায় অন্যত্র বদলি করা হয়। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদুল হাসানের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মোবাইল ফোন ধরেননি ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button