খুলনা বিভাগসারাদেশ

কলাপাড়ায় অস্ত্রসহ ৫ জলদস্যু গ্রেফতার

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধিঃ কলাপাড়ার কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ০৫ জলদস্যুকে আটক করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। রবিবার দুপুর বারোটার দিকে কুয়াকাটা সৈকত থেকে ১০০ কিলোমিটার দূরের দক্ষিন-পূর্ব বঙ্গোপসাগর থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃত জলদস্যুরা হলেন, জালাল হাওলাদার(৩৫), রুহুল আমিন (৩৫), তালেব আলী (২৭), আব্দুল কাদের (২৬), ও রাসেল (২৭)। এসময় তাদের কাছ থেকে দুইটি রামদা, একটি বল্লম, পাচঁটি লোহার রড ও পাচঁটি লাঠিসহ একটি মাছ ধরা ট্রলার জব্দ করা হয়। আটককৃত তালেব আলীর বাড়ি কক্সবাজার এবং আব্দুল কাদেরের বাড়ি লক্ষীপুর। অপর তিনজনরে বাড়ি পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায়। এ ঘটনায় ট্রলার মালিক নীলগঞ্জ ইউনিয়নের সোনাতলা গ্রামের হারুন মহিপুর থানায় একটি মামলা দায়ের করেছে। এরআগে গত ২৪ মার্চ ট্রলার মালিক হারুন তার মাছ ধরার ট্রলারে ডাকাতি করার পর মুক্তিপন দাবির অভিযোগ এনে মহিপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেছিলেন ।
কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির এ এস আই কামরুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার গভীর রাতে জলদস্যু জালাল তার সঙ্গীদের নিয়ে একটি কাকঁড়া ধরার ট্রলার নিয়ে এফবি মুসা নামের অপর একটি মাছ ধরার ট্রলারে হামলা চালায়। ওই ট্রলারে থাকা ০৬ জেলেকে মারধর করে অপহরন করে ট্রলার মালিকসহ আড়ৎদারের কাছে মুক্তিপন দাবী করে আসছিল জলদস্যূরা ।
আটককৃত ০৫ জলদস্যুকে জিজ্ঞাসাবাদ শেষে সোমবার সকালে আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান।
কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মদ আলী বলেন, চারদিন আগে একটি ট্রলার, জাল ও মাছ ছিনতাই করে মুক্তিপন দাবি করে জলদস্যুরা। আগেও তারা বেশ কয়েকটি ট্রলারে ডাকাতি করেছে। প্রযুক্তি ব্যবহার করে তিনদিন যাবৎ অভিযান চালিয়ে আজ তাদের গ্রেফতার করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button