সারাদেশ

কুড়িগ্রামের ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ কাউন্সিলরের অনাস্থা

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি।।কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান শ্রী রবীন্দ্রনাথ কর্মকারের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ এনে ওই ইউনিয়ন পরিষদের নির্বাচিত ৯ সদস্য অনাস্থা প্রস্তাব এবং অপসারণের দাবিতে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।
অভিযোগকারী সদস্যগণ চেয়ারম্যানের বিরুদ্ধে ১৫টি অভিযোগ এনে দাবি করেছেন বর্তমান চেয়ারম্যান ৬মাস যাবত ইউনিয়ন পরিষদের সাধারণ ও বিশেষ সভা আহবান করেননি। তিনি ট্যাক্স, রেট, জন্ম নিবন্ধন ও বিভিন্ন প্রাপ্তির প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। তার বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগে মামলা রয়েছে। ইদুল আজহা উপলক্ষে অসহায় দুঃস্থ ধর্মপ্রাণ মুসলমানদের নামে বরাদ্দকৃত ভিজিএফ চালের তালিকায় মৃত ব্যক্তি, ডাবল ব্যক্তিসহ জাল টিপ স্বাক্ষর দিয়ে চাল আত্মসাৎ এবং সনাতন ধর্মাবলম্বীদের নামও তালিকায় অন্তর্ভুক্ত করেছেন।
স্বাক্ষরকারী নির্বাচিত ইউনিয়ন পরিষদের সদস্যগণ হলেন, আফজাল হোসেন, সাদেকুর রহমান সাদেক, হারুন অর রশিদ, মহুবর রহমান, শহিদুল ইসলাম, মোর্শেদা বেগম, জাহাঙ্গীর আলম মঞ্জু, হোসনে আরা এবং আবু বক্কর সিদ্দিক।
এ ব্যাপারে ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যানের মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কোন উত্তর দেননি।
অনাস্থা পত্র পাওয়ার কথা নিশ্চিত করে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম জানান, অভিযোগ খতিয়ে দেখতে দুই এক দিনের মধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, রবিবার দুপুরে জেলা প্রশাসনে এ ধরণের একটি অভিযোগ পত্র জমা দেয়া হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগাযোগ সাপেক্ষে স্থানীয় সরকার আইন ও বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button