খুলনা বিভাগ

নগরকান্দায় মানুষের খাদ্য সহায়তা নিয়ে ছুটে এলেন বিএনপি নেতা বাবুল

মাহমুদুর রহমান: মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশজুড়ে চলছে লকডাউন। এ অবস্থায় আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়ায় মহাসংকটে পড়েছেন নিন্ম আয়ের শ্রমজীবী মানুষ। দীর্ঘ এই লকডাউনে নিন্মমধ্যবিত্ত মানুষও নেমে যাচ্ছেন হতদরিদ্রের কাতারে। ঘরে খাবার নেই অথচ কাউকে বলতেও পারছেন না। বাইরে গিয়ে হাতপাততে পারছেন না। নেই আয়ের কোনো উৎস। শ্রমজীবী যাঁরা তাঁরা রিকশা চালিয়ে কিংবা দৈনিক ভিত্তিতে কাজ করে আয় করতে পারছেন না। দেশের এই ক্রান্তিকালে সরকারের ত্রাণ তৎপরতার পাশাপাশি উপজেলার দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন নগরকান্দা উপজেলা কৃতি সন্তান,বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।তিনি আজ শনিবার সকালে নগরকান্দার মহিলা রোডের নিজ বাসভবন থেকে আনুষ্টানিক ভাবে নগরকান্দার ০৯টি ও সালথার ০৮ ইউনিয়ন ও পৌরসভার নেতাদের সাথে নিয়ে তার নির্বাচনী এলাকার ৩ হাজার শ্রমজিবী ও হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সহয়তা প্রদান করেন।
উল্লেখ্য শহিদুল ইসলাম বাবুল দেশে লকডাউন থাকায় ঢাকা থেকে এসে আর কয়েকবার দু¯থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন। এসময় তিনি নেতা কর্মীদের উদ্দেশ্য বলেন, ভয়কে জয় করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে দলীয় নেতা কর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। এবং আগামীতেও খাদ্য সহয়তা অব্যহত থাকবে বলে তিনি জানান।খাদ্য বিতরণ কালে উপস্থিত ছিলেন,জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক একে কিবরিয়া স্বপন,ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরিজ,মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার শিথিল, সদ্য বিলুপ্ত হওয়া জেলা বিএনপির সদস্য ও কোদালিয়া শহীদনগর ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুজ্জামান অনু ,নগরকান্দা পৌর বিএনপির সভাপতি আসাদুজ্জামান আসাদ,উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত শরীফ সহ থানা, ইউনিয়ন ও পৌরসভার বিএনপির প্রায় দুই শতাধিক নেতা কর্মিরা।

জনাব বাবুল বলেন, করোনা পরিস্থিতিতে যারা কাজকর্ম হারিয়ে দিশেহারা, মুখে (অসহায়ত্বের কথা) বলতে পারে না, তাদের খুঁজে খুঁজে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিতে হবে। আমরা দেশনেত্রী বেগম খালেদার নির্দেশে বাংলাদেশে অনেক সংকট ও দুর্যোগ মোকাবিলায় গুরুত¦পূর্ণ ভূমিকা রেখেছি। এই সংকটকালেও যারা কষ্টে আছেন, তাদের জন্য সহায়তার প্রয়াস অব্যাহত থাকবে। সারা বাংলাদেশে তারেক রহমানের নির্দেশে বিএনপির নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। আপনারা মনোবল হারাবেন না।এই সংকটে দুটো বিষয়ের ওপর গুরুত¦ দিতে হবে, করোনাকে মোকাবিলা ও গরীব মানুষদের সুরক্ষা। তারেক রহমানের নেতৃত্বে আমরা ভয়কে জয় করবো ইনশাআল্লাহ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button