রাজশাহী বিভাগসারাদেশ

রামেকের করোনা ইউনিটে আরও ১৪ জনের প্রাণহানি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও ১৪ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৯টা থেকে শুক্রবার (২৪ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) একদিনে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রেকর্ড ১৮ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৪ জন মারা গেছেন।

এর মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গে নয়জন মারা গেছেন।  মৃতদের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর তিনজন ও নাটোরের একজ রয়েছে।  করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন এবং নওগাঁর একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর দুজন এবং নাটোরের একজন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন করে ভর্তি হয়েছেন ৬৫ জন।  এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭০ জন এবং উপসর্গ নিয়ে ২৫৩ জন ভর্তি রয়েছেন।

তিনি আরও বলেন, রামেক হাসপাতালের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৭৫ শতাংশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button