সারাদেশ

করোনায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্রদের পাশে ছুটে যাচ্ছেন এমপি নিক্সন চৌধুরী

ভাঙ্গা(ফরিদপুর) সারা বিশ্বের ন্যায় আমাদের দেশও করোনার ভয়াল গ্রাসেআজ অবরুদ্ব। বাংলাদেশের মত দরিদ্রতম একটি দেশের সিংহভাগ মানুষই অতিদরিদ্র। করোনার প্রচন্ড প্রতাপে দিনমজুর,ভ্যানচালক,হতদরিদ্র জনসাধারন পড়েছে মহা বিপাকে।অনেকেই চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর অভাবে চরম মানবেতর জীবনযাপন করছে।

এসব হতদরিদ্র অসহায় মানুষদের পাশে এসে দাড়িয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। তিনি তার নির্বাচনী এলাকা ভাঙ্গা,সদরপুর,চরভদ্রাসন প্রত্যন্ত অঞ্চলে ছুটে গিয়ে এসব অসহায়দের পাশে এসে দাড়িয়েছেন। শনিবার ও রবিবার তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ত্রান সামগ্রী বিতরনে এলাকা চষে বেড়াচ্ছেন। সাথে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কয় করতে নগদ ৫ শত করে টাকাও দিচ্ছেন। জানা গেছে, তিনি তার নির্বাচনী এলাকার ২৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার অসহায় ,হতদরিদ্রদের মাঝে ২৫ হাজার ত্রান সামগ্রী প্যাকেট বিতরন করছেন। ২ দিন যাবৎ তিনি ত্রানসামগ্রী নিয়ে রাত-দিন বিভিন্ন এলাকার হতদরিদ্রদের দ্বারে দ্বারে গিয়ে বিতরন করছেন । এরই অংশ হিসেবে শনিবার তিনি তার নির্বাচনী এলাকা সদরপুরের বিভিন্ন এলাকায় গিয়ে দিনভর ত্রানসামগ্রী বিতরন করেন। রবিবার ভাঙ্গাউপজেলার পৌরসদরের ৯টি ওয়ার্ডে ৯ শত হতদরিদ্রদের মাঝে ত্রান সামগ্রী ও ভ্যান চালকদের ৫,শ টাকা প্রদান করেন।

এসময় তিনি বলেন, দেশে ভয়াবহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এতে আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন হতে হবে। এটি যাতে অনেক বেশি বিস্তার না ঘটাতে পারে, সেজন্য সকলেই প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।তিনি আরও বলেন, যেকোনো দুর্যোগ মানুষকে ক্ষতি করে থাকে। এজন্য আপনারা ভয় পাবেন না, যতদিন আমি বেঁচে থাকব ততদিন আমার সাধ্য মতো সবকিছু নিয়ে জনগণের পাশে থাকব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় করোনা নিয়ন্ত্রনের মধ্যে রাখার চেষ্টা করা হচ্ছে। সম্মিলিতভাবে এ দুর্যোগ মোকাবেলা করতে হবে।সরকারি নির্দেশ মেনে আপনারা চলুন। সরকার আপনাদের পাশে আছে এবং থাকবে।যতদিন বেঁচে থাকব, ততদিন জনগণের পাশেই থাকব। এছাড়া তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দলীয় নেতা-কর্মীদের সর্বদা অসহায় জনগণের পাশে দাঁড়াতে নির্দেশ দেন তিনি।এসময় আরও উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার(ভাঙ্গা সার্কেল)গাজী রবিউল ইসলাম ,ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুর রহমান,সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন,পৌর কাউন্সিলর ওমর ফারুক হবি, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিকুজামান,ভাঙ্গা যুবলীগের সাবেক সাংগঠরিক সম্পাদক রাজিবুল ইসলাম বাবু,যুবলীগ নেতা ইসমাইল মুন্সি,হায়াত আলী মোল্লা প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button