খুলনা বিভাগসারাদেশ

ভাঙ্গায় করোনার বিরুদ্ধে জনসচেতনামূলক প্রচারণা অনুষ্ঠিত জনস্বার্থে প্রচার প্রশংসনীয়

“মাস্ক নেই, সেবা নেই” এই শ্লোগান নিয়ে ফরিদপুরের ভাঙ্গায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে উপজেলা প্রশাসনের উদ্যোগে একযোগে ব্যাপক জনসচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
এতে উপজেলার সকল জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, মাধ্যমিক পর্যায়ের শিক্ষকবৃন্দ, প্রাথমিক পর্যায়ের শিক্ষকবৃন্দ, সরকারি বেসরকারি বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, রোভার, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড । সর্বস্থরের জনসাধারণের সমন্বয়ে সমগ্র ফরিদপুর জেলার সকল উপজেলায় একযোগে মহামারী করোনা (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে জনসচেতনামূলক এই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
আজ সকাল দশটায় ভাঙ্গাউপজেলা চত্বর থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে গিয়ে উক্ত র‌্যালিটি শেষ হয়
উপজেলা নির্বাহি অফিসার রকিবুর রহমান খান বলেন, বিশেষজ্ঞরা ধারনা করছেন আসন্ন শীতে করোনার সংক্রমণ দ্বিতীয় ধাপে হতে যাচ্ছে। এজন্য করোনা মোকাবেলায় সরকার ইতিমধ্যে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেছে। তিনি বলেন করোনা থেকে বাঁচার অন্যতম প্রধান উপায় নিজেদেরকে সচেতন হিসেবে গড়ে তোলা। সকলকে মাস্ক পড়ে বাহিরে বের হতে হবে। মাস্ক ছাড়া কেউ সরকারী-বেসরকারী কোন সেবা পাবে না। একই সাথে তিনি বলেন সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠানে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া কোন দোকানি মাস্ক না পড়লে ক্রেতারা ঐ দোকান থেকে মালামাল ক্রয় করবেন না, আর কোন ক্রেতা মাস্ক না পড়লে তার নিকট দোকানদার পণ্য বিক্রি করবেন না। তিনি সবাইকে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করার জন্য আহ্বান জানান।
ভাঙ্গা উপজেলা সরকারি কমিশনার (ভ’মি) মোহাম্মদ আল-আমিন বলেন, আসন্ন শীতে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মান্যবর জেলা প্রশাসক অতুল সরকার স্যারের এক ব্যতিক্রমী উদ্যোগের অংশ হিসেবে আমরা ভাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের সাথে মিল রেখে একই সময়ে ভাঙ্গাউপজেলা চত্বর থেকে এ মানবঢাল তৈরিতে অংশ নিয়েছি। করোনার সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা “নো মাস্ক, নো সার্ভিস” বাসÍবায়ন করছি। এছাড়া বার বার হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ নিরাপদ দুরত্ব বজায় রেখে চলতে হবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি কর্মকর্তা রকিবুর রহমান খান, সহকারি কমিশনার (ভ’মি)মোহা§দ আল-আমিন,প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আসলাম,বিভিন্ন অফিসের প্রধানগন প্রমুখ।
এছাড়াও এ ব্যতিক্রমধর্মী আয়োজনে ছাত্র-ছাত্রীসহ স্কাউটিং এর সদস্যরা সড়কে নিরাপদ দুরত্ব বজায় রেখে প্লে-কার্ড হাতে নিয়ে প্রদর্শন করেন।এছাড়াও উপজেলায় মাস্ক পরিহিত না থাকা সকল পথচারী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button