সারাদেশ

কুয়াকাটার সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় সভা

সোলায়মান পিন্টু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পর্যটন কেন্দ্র কুয়াকাটার পর্যটন সম্ভামনাময় বিভিন্ন স্থানসমুহের সুবিধা অসুবিধা ও করনীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল সাড়ে দশ টায় পর্যটন হলিডে হোমস’র অডিটরিয়ামের এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো.মহিবুল হক। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অতিরিক্ত সচিব রামচন্দ্র দাস, পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান, কলাপাড়া পৌর মেয়র বিপুল হাওলাদার, কুয়াকাটা পৌর মেয়র বারেক মোল্লা প্রমুখ। সভা সঞ্চালন করেন সহকারী কমিশনার(ভূমি) অনুপ কুমার দাস।
এসময় প্রসাশনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, ট্যুর অপারেটর, পর্যটনমুখী ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। বক্তারা, কুয়াকাটা সৈকতের ভাঙনরোধ, দ্রুত মাষ্টার প্লান প্রনয়নসহ বিভিন্ন সমস্যা ও সম্ভাবনাময় দিকগুলো তুলে ধরেন। এছাড়া কুয়াকাটাকে বিশ্বের অন্যতম আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার অনুরোধ জানান স্থানীয়রা।
কুয়াকাটা সৈকত অপরিচ্ছন্ন ও অপরিকল্পিত ভাবে গড়ে ওঠা স্থাপনা দেখে হতাশা ব্যক্ত করে প্রধান অতিথি মহিবুল হক তার বক্তব্যে বলেন, সৈকতের অপরিছন্নতা, সী-বীচে অপরিকল্পিত ভাবে গড়ে তোলা ছোট ছোট স্থাপনা এবং আধুনিক পর্যটন নগরী হিসেবে কুয়াকাটাকে রুপ দিতে শীঘ্রই কার্যকর পদক্ষেপ গ্রহন করা হবে। এছাড়া পটুয়াখালী ও বরগুনা জেলার পর্যটন সম্ভাবনাময় স্থানসমূহকে আধুনিক করতে কাজ চলছে বলে তিনি জানান।
এরপর তিনি কুয়াকাটার বিভিন্ন দর্শনীয় স্থান ও বিমান বন্দরের প্রস্তাবিত জায়গা নির্ধারনের জন্য চাকামাইয়া ইউনিয়ন পরিদর্শন করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button