খুলনা বিভাগসারাদেশ

খুলনায় ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু

খুলনায় পৃথক তিনটি হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, “গত ২৪ ঘণ্টায় খুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আট জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচ জনের করোনা পজিটিভ ছিল, বাকি তিন জনের উপসর্গ দেখা দিয়েছিল।”

তিনি আরও বলেন, “সকাল ৮টা পর্যন্ত ১৩০ শয্যার বিপরীতে ১৯৮ জন রোগী ভর্তি ছিলেন। রেড জোনে ১০৫ জন, ইয়ালো জোনে ৫৩ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ২০ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন।”

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান বলেন, “গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালের ১০০ শয্যার করোনা ইউনিটে ৯৩ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে নয় জন এবং এইচডিইউতে ১০ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৭ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আট জন।”

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, “গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। ৭০ শয্যার হাসপাতাল পূর্ণ হয়েছে, কোনো শয্যা খালি নেই। এ ছাড়া, ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ১২ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় জন।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button