রাজনীতি

সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাজীবনের দুই বছর পার হবে ৮ ফেব্রুয়ারি। দিনটি ঘিরে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে তার দল।

কর্মসূচির অধীনে নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চাইতে গিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে শূন্যহাতে ফিরেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

এ বিষয়ে সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপির কাছে চিঠি দিয়েছিল বিএনপি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সঙ্গে দেখা করে সেই চিঠির আপডেট জানতে চান।

জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বিএনপির প্রতিনিধি দলকে বলেছেন, “ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অনুমতির বিষয়টি বিএনপিকে যথা সময়ে জানিয়ে দেয়া হবে।”

এ বিষয়ে বিএনপির প্রতিনিধিদলে থাকা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ গণমাধ্যমকে বলেন, “আমরা পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলামের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের বলেছেন– পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অনুমতির বিষয়টি পরে জানিয়ে দেবেন।”

এছাড়া ৭ ফেব্রুয়ারি সারা দেশে খালেদা জিয়ার রোগ ও কারামুক্তি চেয়ে মসজিদে মসজিদে দোয়া করা হবে। আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। পাশাপাশি সারা দেশ জেলা সদরে জনসভা করবে দলটি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button