রংপুর বিভাগসারাদেশ

ঘোড়াঘাটে নানাকে বিয়ে করতে না পেরে নাতীকে অপহরণ

ঘোড়াঘাট (দিনাজপুর) : দিনাজপুরের ঘোড়াঘাটে নানাকে বিয়ে করতে না পেরে নাতিকে ্অপহরণ করেছে রিপা বেগম(২৬) নামের এক নারী। ্অবশেষে পুলিশের ্অনুসন্ধানে উদ্ধার হলো ্অপহৃত নাতি। ওই ্অপহরণকারি নারীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে ঘোড়াঘাট থানা পুলিশ।পুলিশ জানায়,ঘোড়াঘাট পৌরসভার হঠাৎপাড়া এলাকার বৃদ্ধ জিয়ারুল ইসলাম (৫২) বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তি করে। সেই সুবাদে পাশ্ববর্তী গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্দপুর-কালিতলা গ্রামের নুর জামালের স্ত্রী রিপা বেগম (২৬) এর সাথে তার পরকীয়া প্রেম গড়ে উঠে।

জিয়ারুল রিপাকে বিয়ে করার আশ্বাস দেয়। দীর্ঘদিন থেকে রিপা বেগমকে বিয়ে করার আশ্বাস দিয়েও শেষ পর্যন্ত বিয়ে করতে রাজি হয়নি জিয়ারুল। রিপা বেগম কৌশলে গত সোমবার (১৫ নভেম্বর) বিকেলে জিয়ারুলের পালিত আপন নাতি জিম বাবুকে (৩) অপহরণ করে নিয়ে যায়।্

অপহৃত শিশু জিমের বাবা-মা তাদের শিশু সন্তান জিম বাবুকে ঘোড়াঘাটে তার নানী বাড়িতে রেখে চাপাইনবাবগঞ্জ জেলা শহরে অবস্থান করতেন। শিশু জিম নিখোঁজ হওয়ার পর অনেক খোঁজাখুজি করেও তাকে না পেয়ে ১৭ নভেম্বর বুধবার রাতে শিশুটির বাবা জহুরুল ইসলাম সন্দেহভাজন কয়েক জনের নাম উল্লেখ করে ঘোড়াঘাট থানায় একটি জিডি করে ।
জিডির সুত্র ধরে তথ্য প্রযুক্তির সহযোগীতায় শিশু অপহরণের সাথে জড়িত এক নারীর অবস্থান শনাক্ত করে ঘোড়াঘাট থানা পুলিশ। পরে ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন চাকীর নেতৃত্বে থানা পুলিশ অভিযান চালিয়ে ১৭ নভেম্বর বুধবার দিবাগত রাত সাড়ে ১১টায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার চড়কতলা বাজার এলাকা থেকে ্অপহৃত শিশুসহ ্অপহরণকারি রিপা বেগমকে (২৬) গ্রেফতার করে।

ঘোড়াঘাট থানার ্অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির বলেন, “অপহরণকারী রিপা ও ্অপহৃত শিশুর নানা মাদকাসক্ত। একসাথে মাদক সেবনের সুবাদে তাদের দু’জনের ভালো সম্পর্ক গড়ে উঠেছিল।

বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েও শিশুর নানা জিয়ারুল ইসলাম আসামী রিপা বেগমকে বিয়ে না করায়, সে শিশু জিম বাবুকে অপহরণ করে নিয়ে যায়। তাদের মাদক সেবনের বিষয়টি জিম বাবুর আপন নানী আমেনা বেগম আমাদেরকে নিশ্চিত করেছেন। আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করে বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button