রংপুর বিভাগসারাদেশ

ঘোড়াঘাটে বিপুল পরিমাণ চোরাই মালামালসহ আন্তঃজেলা দুই চোর সিন্ডিকেট সদস্যকে পুলিশে সোপর্দ

ঘোড়াঘাট(দিনাজপুর): দিনাজপুরের ঘোড়াঘাটে বিপুল পরিমাণ চোরাই মালামাল সহ আন্তঃজেলা চোর সিন্ডিকেটের ২ সদস্যকে আটক করে পুলিশে করেছে স্থানীয় জনতা ।
রবিবার বিকালে স্থানীয় জনতা তাদের আটক করে পুলিশের হাতে সোপার্দ করে।আটককৃত চোররা হল,উপজেলার কশিগাড়ি সোনারপাড়ার মোঃ দিলজার ম-লের ছেলে মোঃ তারাজুল ইসলাম (২৫) ও রামেশ্বর পুর- দক্ষিণ পাড়ার নুরুজ্জামান সরকারের ছেলে মোঃ ওয়াসিম সরকার (২৪)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,গত শনিবার ভোরে জনৈক আইনুল হকের বাড়ির উঠান থেকে ধান মাড়াই এর মেশিনে থাকা বার ভোল্টের ব্যাটারি হারিয়ে যায়।
বিষয়টি জানা জানি হয়ে গেলে পরিবারের অন্যান্য লোকজন ও স্থানীয়রা খোঁজাখুঁজি সহ আশ-পাশের ভাংড়ি ব্যবসায়ীদের অবহিত করেন।পরদিন রবিবার দুপুরে রাণীগঞ্জ গরু হাটি পাঁচ মাথা মোড়ের এক ভাংড়ি ব্যবসায়ী জানায়,দিলজারের ছেলে তারাজুল একটি ব্যাটারি বিক্রি করতে এসেছিল।
এক পর্যায়ে তারাজুলকে তার সঙ্গীয় ওয়াসিমকে জিজ্ঞাসা করলে, প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে যে তারা জনে মিলে তার বাড়ি থেকে ব্যাটারি চুরি করেছে এবং তা তারাজুলের বাড়িতে আছে। ইতি মধ্যে রাস্তায় চলতি লোকজনসহ আরও ভুক্তভোগী ভিড় জমায়। থানা পুলিশকে খবর দেয়।পরে তাদের বাড়ি তল্লাশী করে ব্যাটারি ছাড়াও অন্যান্য লোকের চুরি যাওয়া গ্যাস সিলিন্ডার,সাব-মার্সিবল পাম্প,পট ছাড়া রাইচ কুকার,কাটিং প্লাস,লোহার পাত দুটি, স্লাই রেঞ্জ,ডাল রেঞ্জ,রড,হাতুড়ি,লোহার সাবল,গ্যাসের চুলা,কুড়াল,কোদাল,ভ্যান চার্জ দেওয়া চার্জার,৫টি লাইটসহ মিটার,স্ক্রু ড্রাইভার,ভ্যানের বডি ২টি,একটি অটো ভ্যান উদ্ধার করে থানা পুলিশ।
উদ্ধারকৃত চোরাই মালামালের মূল্য আনুমানিক ১ লক্ষধিক টাকা যা তারা দুজনে মিলে বিভিন্ন সময় বিভিন্ন বাড়ি থেকে চুরি করে বলে স্বীকার করে।
এ ঘটনায় সুজন সরকার সহ ভূক্তভোগী আরো বেশ কয়েকজন থানায় উপস্থিত হয়ে রবিবার রাতে চুরির অপরাধে আটক দুজনের নাম উল্লেখ করে একটি মামলা করেছে।
পরে পুলিশ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন ও স্থানীয়দের সহযোগীতায় চোরদের দেওয়া তথ্য অনুযায়ী তাদের নিজ বাড়ি থেকে দুটি ভ্যান, গ্যাসের সিলিন্ডার ও চুলা এবং সাব- মার্সিবল পাম্প সহ বিভিন্ন সময়ে বিভিন্ন বাড়ি থেকে চুরি করে আনা ২২ প্রকারের প্রায় ২ লাখ টাকার মালামাল উদ্ধার করে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবু হাসান কবির জানান,চুরি যাওয়া বিভিন্ন মালামাল সহ দুই জনকে আটক করা হয়েছে।পরে ভূক্তভোগী এক ব্যক্তি বাদী হয়ে একটি এজাহার দায়ের করেছেন।আসামিদের আজ সোমবার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button