সারাদেশ

মির্জাপুরে করোনার ২ রোগী হাসপাতালে, ১১০ বাড়ি লকডাউন

টাঙ্গাইলের মির্জাপুরে করোনাভাইরাসে আক্রান্ত দুইজনকে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে তাদের নিজ বাড়ি থেকে হাসপাতালে পাঠানো হয়। এ সময় ওই দুই বাড়িসহ আশপাশের ১১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

আক্রান্তরা হলেন- উপজেলার ভাওড়া ইউনিয়নের কামাড়পাড়া গ্রামের ৫৫ বছরের এক নারী ও জামুর্কী ইউনিয়নের পাকুল্যা গ্রামের ৩০ বছরের এক যুবক। আক্রান্ত ওই নারী ঢাকায় বোনের বাসায় এবং যুবক ঢাকায় জুয়েলারি দোকানে থাকতেন। ২৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা ছয়জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। এর মধ্যে তাদের দুইজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

সোমবার রাতে জরুরি বার্তায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম তাদের করোনায় আক্রান্তের বিষয়টি জানতে পারেন। মঙ্গলবার সকালে তিনিসহ মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন ও ভাওড়া ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন ওই দুই বাড়িতে গিয়ে তাদের টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এ সময় প্রশাসন ওই দুইবাড়িসহ পাকুল্যা গ্রামের ৬০ বাড়ি ও কামাড়পাড়া গ্রামের ৫০ বাড়ি লকডাউন ঘোষণা করেন।

এর আগে উপজেলার বৈরাগী ভাওড়া গ্রামের বাসিন্দা নারায়ণগঞ্জের পলি ক্লিনিকের সিনিয়র ওটি বয় অখিল চন্দ্র সরকারের করোনা পজিটিভ ধরা পড়ে। তিনি ৭ এপ্রিল থেকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা নিয়ে পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ হলে ২৪ এপ্রিল বাড়ি আসেন। এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে স্বাস্থ্যকর্মীরা ১৫২ জনের নমুনা সংগ্রহ করেন। এর মধ্যে ১৪৯ জনের করোনা নেগেটিভ ও তিনজনের পজিটিভ রিপোর্ট আসে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. জুবায়ের হোসেন বলেন, করোনা পজিটিভ দুই রোগীকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাছাড়া ওই দুই বাড়িসহ আশপাশের ১১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। উপজেলা প্রশাসন ওইসব বাড়িতে থাকা পরিবারের খাদ্য সামগ্রী নিশ্চিত করবে বলেও তিনি জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button