জাতীয়

স্বাস্থ্য সরঞ্জাম ক্রয়ে কোটি টাকা আত্মসাৎ, ৫ ব্যবসায়ীকে তলব

নিম্নমানের মাস্ক, পিপিই, স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়ের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের দেশের পাঁচ ব্যবসায়ীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, এরা হলেন মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন এন্ড কোং লিমিটিডের সমন্বয়কারী (মেডিকেল টিম)  মো. মতিউর রহমান, এলান কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো. হুমায়ুন কবির, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠু।

দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর স্বাক্ষরিত জরুরি এই তলবি নোটিশে বলা হয়েছে,‍ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে তাদের বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।

তাই আব্দুর রাজ্জাক, মতিউর রহমান ও আমিনুল ইসলাম আমিনকে চলতি মাসের ৮ তারিখে দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়েছে। হুমায়ন কবির ও মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে চলতি মাসের ৯ তারিখে দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়েছে।  নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তাদের কোন বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button