রংপুর বিভাগসারাদেশ

চিলমারীতে ভিজিডি’র তালিকায় নাম থাকলেও চাল পাচ্ছে না সুবিধাভোগী পরিবার

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের চিলমারীতে ভিজিডি উপকারভোগীর তালিকায় নাম থাকলেও চাল না পাওয়ার অভিযোগ উঠেছে ্থানাহাট ইউনিয়ন পরিষদের ( ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলনের বিরুদ্ধে।
এঘটনায় ভূক্তভোগী দুই নারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন। ভিজিডি কার্ডের সুবিধা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে পরিবার দুটি।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার থানাহাট ইউনিয়নের ছোটকুষ্টারী গ্রামের ফরিদুল ইসলামের স্ত্রী মহছিনা বেগম উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস সূত্রে জানতে পায়, ২০২১-২০২২ সালের ভিজিডি কার্যক্রমের মূল তালিকায় তার নাম অন্তর্ভুক্ত হয়। যার কার্ড নং ৫০২। তালিকায় নাম থাকলেও ৫মাস থেকে চাল পাননি তিনি। চেয়ারম্যানের সাথে একাধিকবার যোগাযোগ করলেও চাল কিংবা কার্ড দেয়নি চেয়ারম্যান।
ভুক্তভোগী মহছিনা বেগম বলেন, আমাক সরকার ভিজিডি কার্ড দিয়েছে কিন্তু মিলন চেয়ারম্যান সে কার্ডেও দেয় নাই চালও পাই না। কয়েক বছর থেকে আমার স্বামী অসুখে ভুগছে, কাজ করতে পারে না। তাই পরিবারের লোকজন নিয়ে খুব কষ্টে জীবন যাপন করছি। তাই সরকারের কাছে আকুল আবেদন করছি কার্ড ও চাল দেয়ার জন্য।
একই অভিযোগ করেছেন ওই এলাকার দুলু মিয়ার স্ত্রী রুবি বেগম। তালিকায় ১৬৭ নম্বর তার নাম থাকলেও চাল কিংবা কার্ড পাননি তিনিও। ভূক্তভোগী এই নারী চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তারও কার্ডটি হারিয়ে গেছে বলে জানিয়েছেন চেয়ারম্যান।
এ বিষয় থানাহাট ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ সখিনা খাতুন বলেন, ওই কার্ড দুটি ইউপি চেয়ারম্যানের কাছে রয়েছে। ভুক্তভোগীদের আবেদন পাওয়া সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এব্যাপারে চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ মাহবুবুর রহমান জানান, এ বিষয় অভিযোগ পেয়েছি। আমি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি তথ্যগত ভুলের কারণে এমনটাই হয়েছে। তবে খুব দ্রুত সমস্যার সমাধান করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button