রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস’র উদ্যোগে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা

জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে টিএমএসএস’র সহযোগীতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তর বগুড়ার আয়োজনে গতকাল শহরের কালিতলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস’র পরিচালক মোঃ আব্দুস সালাম, টিএমএসএস’র মানবাধিকার কর্মকর্তা সাহানা আফরোজ খানম। আরও বক্তব্য রাখেন কিশোর কিশোরী ক্লাবের ফিল্ড সুপার ভাইজার মোঃ মাহবুব রায়হান, মোবাইল ফোন সার্ভিসিং এর প্রশিক্ষণার্থী প্রিয়ানা রায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তর বগুড়ার ফিল্ড সুপার ভাইজার লায়নুর নাজমা বেগম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহিলা বিষয়ক অধিদপ্তর বগুড়ার প্রশিক্ষক কান্তা চক্রবর্তী।

অনুষ্ঠানে বক্তারা বলেন কিশোর কিশোরীরা এই বয়সে অনেক ভূল করে থাকে। তাদের ভূলের কারনে তারা অনেক সময় পাচারের শিকার হয়ে থাকে। সেখান থেকে আর ফেরার পথ থাকে না। তাই তাদের সঠিকভাবে দিক নির্দেশনা দিতে হবে। এ দায়িত্ব বাবা মা ও অভিভাবকের। কোন ভাবেই কন্যা শিশুদের অল্প বয়সে বাল্য বিবাহ দেওয়া যাবেনা। বাল্য বিবাহের কারনে একটি মেয়ের জীবন ধ্বংস হয়ে যায়। এ বিষয়ে সবাইকে সচেতন করতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button