রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস’র উদ্যোগে ব্যবসায়ী ও শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

টিএমএসএস’র উদ্যোগে গতকাল মঙ্গলবার বগুড়ার ঠেঙ্গামারায় করোনা সংকট মোকাবেলায় বিপদগ্রস্থ, কর্মহীন, দরিদ্র অসহায় মম ইন বিনোদন জগতের অভ্যন্তরীণ ব্যবসায়ী ও এলসিএস শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী ও কম্বল বিতরণ করা হয়।
বিতরণ করেন ড. এনামুল হক আর্ট এন্ড কালচারাল একাডেমীর প্রতিষ্ঠাতা উপদেষ্টা, একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত, জাতীয় জাদুঘরের প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক, ভারতের পদ্মশ্রী পদকে ভূষিত ড. এনামুল হক।
তিনি তার বক্তব্যে বলেন, গরীব দুঃস্থদের সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তাহলে তাদের দুঃখ, কষ্ট দূর হবে। করোনা এখনো নির্মূল হয়নি। তাই সবাইকে সরকার নির্দেশিত নিয়ম মেনে চলতে হবে। আমরা সবাই মাস্ক ব্যবহার করব ও সাবান পানি দিয়ে হাত ধৌত করবো। টিএমএসএস দরিদ্রদের কল্যাণে কাজ করছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন টিএমএসএস’র উপদেষ্টা মোঃ নাজমুল হক, পরামর্শক জামিল আকতার টেঃকু, উপ-নির্বাহী পরিচালক-৪ মোঃ বজলুর রহমান, ড. এনামুল হক আর্ট এন্ড কালচারাল একাডেমীর কিউরেটর মোঃ নজরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিএমএসএস’র পরামর্শক কৃষিবিদ মোঃ আসাদুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিএমএসএস কর্মকর্তা আব্দুল হান্নান।
অপর দিকে সকাল দশটায় ড. এনামুল হক পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ক্যাম্পাস পরিদর্শন করেন এবং কর্মরত শিক্ষক ও কর্মকর্তাগণের সঙ্গে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. মোজাফফর হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. আ.ন.ম রেজাউল করিম, পিইউবি’র বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য আয়শা বেগম, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ আনসার আলী তালুকদার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. আলাউদ্দিন, টিএমএসএস’র উপদেষ্টা মোঃ নাজমুল হক সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। ড. এনামুল হক প্রাচীন সভ্যতার বিদ্যাপীঠ বগুড়ার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন এবং এ বিষয়ে গবেষণামূলক কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আনুরোধ জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button