রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস আয়োজিত সপ্তাহব্যাপী স্বাধীনতা মেলার উদ্বোধন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গতকাল শুক্রবার বগুড়ার ঠেঙ্গামারায় মম-ইন বিনোদন জগতে সপ্তাহ ব্যাপী স্বাধীনতা মেলার উদ্বোধন করা হয়েছে।
পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দূনীতি দমন কমিশন (দুদক) এর সাবেক মহাপরিচালক ও সাবেক বগুড়া জেলা প্রশাসক মোঃ সারোয়ার মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের জেলা কমান্ডার মোঃ রুহুল আমিন বাবুল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ বগুড়ার অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ রেজাউল আলম জুয়েল, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সামির হোসেন মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হেফাজত আরা মিরা প্রমূখ। আরও বক্তব্য রাখেন টিএমএসএস’র পরিচালনা পর্ষদের উপদেষ্টা আয়শা বেগম, পরামর্শক মোঃ শহিদুল ইসলাম খাঁন, উপ-নির্বাহী পরিচালক মোঃ সোহরাব আলী খাঁন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বাধীনতা মেলার মাধ্যমে নতুন প্রজন্মের নিকট স্বাধীনতার চেতনা জাগ্রত হবে। বাঙালি বীরের জাতি, লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন করেছে। তাদের অর্জিত স্বাধীনতা কখনও বৃথা যাবে না। এ স্বাধীনতা মেলা দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরবে এবং মেলা থেকে মানুষ নির্মল আনন্দ পাবে।
মেলায় উপস্থিত ছিলেন টিএমএসএস পরিচালানা পর্ষদ, সাধারণ পরিষদের সদস্য, পরামর্শক, উপদেষ্টা, পরিচালক, বিভিন্ন বিভাগ, ডমিন প্রধানসহ উর্দ্ধতন কর্মকর্তা, কর্মচারী ও মেলায় আগত অতিথিবৃন্দ। মেলায় রয়েছে বঙ্গবন্ধু কর্ণার, মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রামাণ্যচিত্র, স্বাধীনতা ও মুজিব সুভেনিয়র, স্বাধীনতা ও মুজিবের চিঠিপত্র, বই, গল্প, কবিতা, ছড়া, যাদু প্রদর্শন, লাঠি খেলা, পাতা খেলা, বানর খেলা, নাগরদোলা, চড়কী, বায়োস্কোপ, হা-ডু-ডু, ভলিবল, হাঁড়ি ভাঙ্গা, মোরগ লড়াই ও নান্দনিক সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়াও রয়েছে বঙ্গবন্ধু কর্ণার, গ্রামীণ ঐতিহ্যের মনোহারী সামগ্রী, বিভিন্ন ইলেক্ট্রনিক সামগ্রী, কৃষিজাত পণ্য, কাঠ ও স্টিলের আসবাব পত্র, হস্ত-শিল্প সামগ্রী, চুড়ি-ফিতা ও কসমেটিক্স, বাহারী রুচিশীল খাদ্য সামগ্রী সহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর ষ্টল। মেলা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button