আন্তর্জাতিক

কানাডায় নতুন ধরনের করোনায় এখনো কেউ সংক্রমিত হয়নি

যুক্তরাজ্যসহ বিশ্বের কয়েকটি দেশে দেখা দিয়েছে করোনার নতুন ধরন। তবে করোনার এই ধরনে এখন পর্যন্ত কানাডায় কেউ সংক্রমিত হয়নি।

কানাডার জনস্বাস্থ্য বিভাগ বলছে, এখন পর্যন্ত তারা ৪ হাজার ৩শটির বেশি নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পরীক্ষা করেছেন। তার মধ্যে যুক্তরাজ্যে যে প্রকৃতির করোনা ভাইরাসের শনাক্তের কথা বলা হচ্ছে, তার একটিও এখানে পাওয়া যায়নি।

যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণের পর কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে।

কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা থেরেসা ট্যাম সোমবার এক টুইটবার্তায় বলেন, যুক্তরাজ্যে দেখা দেওয়া নতুন ধরনের ভাইরাসটি ইতিমধ্যে কানাডায় ঢুকেছে কি না তা পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে।

তিনি বলেন, ভাইরাসের জেনেটিক মিউটেশন নতুন কিছু নয়। কোভিড মহামারির শুরু থেকে কয়েকবারই এই ধরনের মিউটেশন হয়েছে। করোনার নতুন এই প্রকৃতিটি (স্ট্রেইন) সত্যিই অধিকতর সংক্রমক কি না তা নিশ্চিত হওয়ার জন্য আরো তথ্য দরকার।

অন্টারিওর মেডিকেল অফিসার ড. ডেভিড উইলিয়াম সোমবার তার নিয়মিত ব্রিফিংয়ে বলেন, অন্টারিও প্রভিন্সের কোথাও নতুন ভাইরাসের সংক্রমণের কোনো ঘটনা শনাক্ত হয়নি। তবে তারা নজর রাখছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button