রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস হাসপাতালে ১০ লাখ টাকা অনুদান দিল বিকাশ

সদস্যদের ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ সহজ করতে বিকাশ সল্যুশন ব্যবহার করবে দেশের শীর্ষস্থানীয় এনজিও টিএমএসএস। এর ফলে টিএমএসএস এর ১২ লাখের বেশি সদস্য যে কোন সময় আরো সহজে তাঁদের বিকাশ অ্যাকাউন্ট দিয়ে ক্ষুদ্রঋণের মাসিক কিস্তি পরিশোধ করতে পারবেন।
গত সোমবার বগুড়ায় টিএমএসএস ও দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। একই সঙ্গে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবায় বিকাশের পক্ষ থেকে ১০ লাখ টাকা অনুদান দেয়া হয়।
চুক্তি স্বাক্ষর ও অনুদান প্রদান অনুষ্ঠানে টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
টিএমএসএস বর্তমানে তাদের ৮৫৬টি শাখার মাধ্যমে ঋণ বিতরণ ও কিস্তির টাকা গ্রহণ করে থাকে। এখন থেকে বিকাশ সল্যুশনের মাধ্যমে এই কিস্তি দেয়া যেমন আরো সহজ হবে, তেমনি টিএমএসএস এর ঋণ বিতরণ ব্যবস্থাপনায়ও আরো গতিশীলতা আসবে।
টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম বলেন, “বিকাশের মাধ্যমে কিস্তি পরিশোধের সুবিধা টিএমএসএস এর সদস্যদের বাড়তি স্বস্তি এনে দেবে এবং আমাদের ক্ষুদ্রঋণ কার্যক্রমকে আরো গতিশীল করবে। অন্যদিকে কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে বিকাশ টিএমএসএস হাসপাতালে যে অনুদান দিল, তা অন্যান্যদের জন্যও উদাহরণ হয়ে থাকবে।”
বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, “ছোট অংকের ক্ষুদ্রঋণ বিতরণ এবং কিস্তি সংগ্রহে বিকাশের এই সেবা ঋণ গ্রহণকারী এবং প্রদানকারী উভয়ের জন্যই সহজ, নিরাপদ এবং একই সাথে সময় ও খরচ সাশ্রয়ী।”
উল্লেখ্য, বিকাশ থেকে দেওয়া অনুদানের অর্থ ১০০০ শয্যা বিশিষ্ট টিএমএসএস মেডিকেল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবায় ব্যবহৃত হবে। এই হাসপাতালে গুরুতর কোভিড রোগীদের জন্য ১৪টি আইসিইউ এবং ১০টি এইচডিইউ রয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button