বিনোদন

জয়ার কণ্ঠের পুরো গ্যাং ঢাকায়

কলকাতায় সাফল্যের পর এবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত ছবি ‘কণ্ঠ’। ৮ নভেম্বর মুক্তি পাবে ছবিটি। এ উপলক্ষে ইতোমধ্যে ছবিটির পুরো গ্যাং নিয়ে হাজির হয়েছেন জয়া।

মুক্তি উপলক্ষে ৭ নভেম্বর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে হবে ‘কণ্ঠ’ ছবির উদ্বোধনী প্রদর্শনী। এই প্রদর্শনীতে কণ্ঠর পুরো গ্যাং শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়, ছবির অন্যতম অভিনয়শিল্পী জয়া আহসানসহ আরও অনেকে উপস্থিত থাকবেন বলে সমকাল অনলাইনকে জানালেন জয়া।

জয়া আহসান বলেন, বাংলাদেশে কণ্ঠর মুক্তি উপলক্ষে সবাই আসছেন। ৬ তারিখ থেকে  ৯ নভেম্বর পর্যন্ত আমরা ঢাকায় থাকব। এরপর আর কলকাতার উদ্দেশ্যে উড়াল দেবো সবাই।

গত ১০ মে ভারতে মুক্তি পায় ‘কণ্ঠ’। ছবিটির কাহিনি লিখেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। যিদিন ভারতের বাঙালি চলচ্চিত্র পরিচালক, লেখক ও অভিনেতা। তিনি ও নন্দিতা রায় যৌথভাবে পরিচালনা করেছেন ছবিটি।

‘কণ্ঠ’ ছবিটি বাংলাদেশে ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা জানা গেছে। এটি সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পাচ্ছে। ছবিটি আমদানি প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। কণ্ঠের বিনিময়ে বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে আকরাম খান পরিচালিত ‘খাঁচা’। দুটি ছবিরই কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী জয়া আহসান।

এদিকে বাস্তব ঘটনা নিয়ে নির্মিত কণ্ঠ। ১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময় বিভূতি চক্রবর্তী নামের এক ব্যক্তির সঙ্গে তাঁর পরিচয় হয় হয়েছিল গল্পকারের। লোকটি কণ্ঠ ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। তিনি ক্যানসারের সঙ্গে লড়াই করে জয়ী হয়েছেন। ওই লোকটির কাছ থেকে ক্যানসারের সঙ্গে তার সেই লড়াইয়ের গল্প শুনেছিলেন গল্পকার। সেখান থেকেই ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন নন্দিতা রায়, সংলাপ লিখেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button