রংপুর বিভাগসারাদেশ

ঠাকুরগাঁওয়ে ৫০ ভাগ নমুনায় করোনা শনাক্ত

জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। যা মোট পরীক্ষাকৃত নমুনার প্রায় ৫০ শতাংশ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ১৫৭ জনে পৌঁছেছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫১ জন।

এদিকে, করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রতিরোধ কমিটির পরামর্শে ১৭-২৩ জুন পর্যন্ত কঠোর বিধি নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৬ জুন) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে (ভার্চুয়াল মাধ্যমে), বক্তব্য রাখেন পরিকল্পনা কমিশনের সদস্য ও জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব শরিফা খান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, ৫০ বিজিবির উপ অধিনায়ক মেজর মো. মুজাহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটোসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও জেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় করোনা প্রতিরোধে কঠোর বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়। কঠোর বিধিনিষেধ চলাকালে সকল গরুর হাট-বাজার বন্ধ থাকবে, সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে, বিনোদন কেন্দ্র এবং সকল প্রকার গণপরিবহনে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে, কমিউনিটি সেন্টার-কোচিং সেন্টার বন্ধ থাকবে, কোথাও কোনো গণজমায়েত বা জটলা করা যাবে না, প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হওয়া যাবে না। সীমান্ত এলাকায় মানুষের চলাচল বিজিবি কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে। এই সময়কালে বিধি নিষেধ ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়া হবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, জনস্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসীকে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button