বিনোদন

‘গালি বয়’কে অস্কারে পাঠাচ্ছে ভারত

চলতি বছরে মুক্তি পাওয়া ভারতের আলোচিত ছবিগুলোর একটি জয়া আখতার পরিচালিত ‘গালি বয়’। রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত এই ছবিটিকে এবার অস্কারের ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত।

শনিবার এ বিষয়ে নিজেই টুইট করে জানান ‘গালি বয়’ নির্মাতা জয়া। অস্কারের ৯২তম আসরে ভারত থেকে অফিশিয়ালি এই ছবিটিকে মনোনীত করায় বাছাই কমিটি ও ফিল্ম ফেডারেশনকেও ধন্যবাদ জানান তিনি।

চলতি বছরে ভারতের অস্কার কমিটির বাছাই পর্বের প্রধান ছিলেন বাঙালি অভিনেত্রী ও নির্মাতা অপর্ণা সেন। তার নেতৃত্বেই ‘গালি বয়’ ছবিটিকে এ বছর অস্কারের জন্য ভারত থেকে পাঠানো হচ্ছে।

মুম্বইয়ের ধারাভি বস্তির এক র‍্যাপ পাগল ছেলের স্বপ্নপূরণের গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘গালি বয়’। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ভারতজুড়ে মুক্তি পায় ছবিটি। ৭৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত এই ছবিটি আয় করে দুইশো কোটি রুপিরও বেশি। শুধু তাই নয়, বেশকিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দাপট দেখায় ছবিটি।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২০ সালের ০৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেগুলোরই একটি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button