খেলা

পাকিস্তানে খেলতে রাজি মাশরাফি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর এপ্রিলে পাকিস্তানে যাবে টাইগাররা। তৃতীয় দফার পাকিস্তান সফরে টাইগাররা খেলবে একটি ওয়ানডে ও একটি টেস্ট। বিসিবি ডাকলে ওয়ানডে খেলতে দেশটিতে যেতে আপত্তি নেই মাশরাফি বিন মোর্ত্তজার। শনিবার সিলেটে সংবাদ সম্মেলনে এমনটাই জানান তিনি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে রোববার শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাশরাফি। এই সিরিজ শেষেই নতুন করে অধিনায়ক নির্বাচন করার ঘোষণা দিয়ে রেখেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাকিস্তান সফরের আগেই বোর্ড সভায় নেতৃত্ব ব্যাপারে হবে সিদ্ধান্ত।

৫০ ওভারের ক্রিকেটে নতুন কাউকে দায়িত্ব দেয়া হলে জিম্বাবুয়ে সিরিজই অধিনায়ক হিসেবে মাশরাফি শেষ। বিসিবি সভাপতির কথা অনুযায়ী তখন মাশরাফিকে বোলিং পারফরম্যান্স, ফিটনেসের পরীক্ষা দিয়ে থাকতে হবে স্কোয়াডে। জিম্বাবুয়ের সঙ্গে কেমন করেন সেটির উপর নির্ভর করছে মাশরাফীর দলে থাকা, না থাকার ব্যাপারটি।

নিরাপত্তা-ঝুঁকির কথা জানিয়ে পাকিস্তানে কোনো সংস্করণেই খেলতে রাজি নন দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। কেবল ওয়ানডে খেলা মাশরাফির অবশ্য আপত্তি নেই পাকিস্তান যেতে। ওয়ানডের বর্তমান অধিনায়ক বলেন,‘প্রথমত জানি না এই সিরিজের পর কী হবে। বাংলাদেশ ক্রিকেটের প্রয়োজনে আমাকে যেখানেই ডাকবে, সেখানে আমি থাকবো। আমি যতটা অনুভব করি ক্রিকেট বোর্ড আমাদের অভিভাবক। তারা যেটা সিদ্ধান্ত নেবে একবার, দুইবার, দশবার ভেবেই নেবে, সেটাই আমার আশা। ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তকেই আমাদের উচিত মেনে চলা।’

আগামী ৩ এপ্রিল করাচিতে হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের একমাত্র ওয়ানডেটি। দুই ম্যাচের টেস্ট সিরিজের অবশিষ্ট ম্যাচটি একই ভেন্যুতে শুরু হবে ৫ এপ্রিল থেকে। আগে জানুয়ারি-ফেব্রুয়ারিতে দুই দফায় তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ও একটি টেস্ট খেলে নিরাপদে ফিরে এসেছে টিম টাইগার্স।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button