ঢাকা বিভাগসারাদেশ

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ভবন ঘেরাও

নারায়ণগঞ্জের আড়াইহাজার থানাধীন পাঁচগাঁও এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি ভবন ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম ইউনিট। এ ঘটনায় ঢাকা থেকে সোয়াট ও বোম্ব ডিজপোজাল টিম ঘটনাস্থলে যাচ্ছে।

রবিবার (১১ জুলাই) রাত ৮টার দিকে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান মোল্লা ঘটনা নিশ্চিত করেছেন। ভবনটি মিয়া সাহেব বাড়ি নামে পরিচিত।

সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন জানান, রবিবার রাজধানী ঢাকা থেকে আব্দুল্লাহ আল মামুন নামে এক জঙ্গিকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন পাঁচগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়।

সিটিটিসির ঐ কর্মকর্তারা আরও বলেন, মামুন পাঁচগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে নিয়োজিত ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছেন। তার ওই আস্তানা থেকে তৈরি করা বোমা গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয়।

সিটিটিসির কর্মকর্তারা মনে করেন, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। গ্রেফতার হওয়া মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য। জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের সনাক্ত করার চেষ্টা চলছে। একইসঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে, তা জেনে অভিযানের প্রস্তুতি চলছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button