রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় টিএমএসএস’র পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত ড.এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমীর নিজস্ব ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

স্টাফ রিপোর্টারঃ ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমীর নিজস্ব ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন গত শুক্রবার বিকালে ঠেঙ্গামারা বগুড়ায় টিএমএসএস মম ইন বিনোদন জগৎ এর পূর্ব পাশে করতোয় নদী সংলগ্ন স্থানে স্থাপন করা হয়।

ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাবেক সচিব, জাতীয় জাদুঘরের প্রতিষ্ঠাতা মহাপরিচালক, একুশে ও স্বাধীনতা পদক প্রাপ্ত, ভারতের পদ্মশ্রী পদকে ভূষিত, টিএমএসএস’র উপদেষ্টা ড. এনামুল হক।

উদ্বোধনী আলোচনায় বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা ড. আব্দুল আওয়াল, টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক ও টিএমএসএস’র উপদেষ্টা ইজার উদ্দিন, টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান, সাবেক অতিরিক্ত সচিব ও টিএমএসএস’র পরামর্শক সুশান্ত কুমার প্রামানিক, উপদেষ্টা ইকবাল আজিম, বাংলাদেশ গ্রাম থিয়েটারের মহাসচিব তৌফিক হাসান ময়না প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমীর কিউরেটর অধ্যাপক ও গবেষক নজরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই প্রতিষ্ঠান হবে মুক্ত চিন্তার শুদ্ধ সাংস্কৃতিক নান্দনিক প্রতিষ্ঠান। বিশেষ করে উত্তরাঞ্চলের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ, শিক্ষা, সংস্কৃতি ও গবেষণায় অবদান রাখবে। টিএমএসএস’র পৃষ্টপোষকতায় মম ইন বিনোদন জগৎ এর মনোরম পরিবেশে করতোয়া নদীর তীরে এই প্রতিষ্ঠানটির ১২ তলা ভবন নির্মিত হবে। ভবনটির ফলক উন্মোচন করেন ড. এনামুল হক। বিকালে উদ্বোধনী আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button