রাজশাহী বিভাগসারাদেশ

নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের এ্যাম্বাসেডর কর্তৃক টিএমএসএস ফাউন্ডেশন অফিস পরিদর্শন

মম ইন হোটেলে রবিবার টিএমএসএস’র আয়োজনে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের এ্যাম্বাসেডর এম রিয়াজ হামিদুল্লাহ বলেন, টিএমএসএস ক্ষুদ্র ঋণ, স্বাস্থ্য ও শিক্ষায় দেশে অবদান রাখছে। তাদের প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহে কারিগরি, কৃষি ও মেডিকেল বিষয় ভুক্ত দক্ষতা গ্রহণ করে শিক্ষার্থীদের ইউরোপসহ বিশ্বে কাজের সম্ভাবনার দ্বার উন্মোচন করতে পারে।

উল্লেখ্য নেদারল্যান্ড ও টিএমএসএস এর যৌথ উদ্যোগে ভোকেশনাল ট্রেনিং ইউনিট পরিচালনার মাধ্যমে দক্ষ জনবল তৈরী করে চাকরির জন্য বিদেশে পাঠানো হবে। ইউরোপের বিভিন্ন দেশ নার্স, ফ্যামিলি হাউজ কিপিং, কেয়ার গিভার এবং ড্রাইভিং খাতে জনবল নিতে আগ্রহী। সে সব দেশে নূন্যতম বেতন হবে ৫০ হাজার টাকা। এছাড়াও নেদারল্যান্ড টিএমএসএস জব লিংকেজ ডেস্ক থেকে জনবল এবং টিএমএসএস আইসিটি থেকে সফটওয়্যার সেবা ক্রয় করতে আগ্রহী। নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের এ্যাম্বাসেডর এম রিয়াজ হামিদুল্লাহ ও তার সফর সঙ্গী টিএমএসএস’র বিভিন্ন কার্যক্রম ও বিভাগ পরিদর্শন করেন।

উক্ত আলোচনা সভায় সার্বিয়া দেশের ব্যবসায়ী বোয়ান ডোয়েক, টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, উপ-নির্বাহী পরিচালক ডা. মোঃ মতিউর রহমান, মোঃ সোহরাব আলী খান, পরিচালক ফয়জুন নাহার, স্বাস্থ্য বিভাগের নির্বাহী পরামর্শক অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, নির্বাহী উপদেষ্টা (প্রশাসন ও উন্নয়ন) ড. শারমিন মাহবুব (শিমুলী) সহ বিভিন্ন বিভাগের প্রধানগণ বক্তব্য রাখেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button