সারাদেশ

জেলা পুলিশ সুপারের পক্ষে কালীগঞ্জ থানা পুলিশের খাদ্য সামগ্রী বিতরণ

 লালমনিরহাট প্রতিনিধিঃ মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পুলিশ যখন জনবান্ধব পুলিশিং এ ব্যস্ত, ঠিক সেই সময়ে বৈশ্বিক সমস্যা হিসেবে বাংলাদেশেও প্রাণঘাতি “করোনা ভাইরাস” (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব দেখা দেয়। যা সারা বিশ্বের মানুষকে উৎকন্ঠায় ফেলে দিয়েছে। পাশাপাশি শুরু হয়েছে মানুষ বেঁচে থাকার লড়াই। বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় আজ করোনা সংক্রমনে আক্রান্ত হয়েছে বাংলাদেশও। এতে কর্মবঞ্চিত গরিব, দুস্থ ও অসহায় মানুষ যখন অন্ন সংস্থানের অভাবে দিশেহারা, ঠিক তখনই কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন লালমনিরহাট জেলার সুযোগ্য পুলিশ সুপার আবিদা সুলতানা।
তিনি তার নিজ উদ্যোগে জেলার  তৃণমূল অসহায় গরিব দুঃখীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।
এরই অংশ হিসেবে শনিবার রাতে (১৮ এপ্রিল) জেলা পুলিশ সুপারের পক্ষে কালীগঞ্জ থানাধীন এলাকায়  অফিসার ইনচার্জ আরজু মোঃ সাজ্জাদ হোসেনের নেতৃত্বে  থানা পুলিশ উপজেলার ৮ টি ইউনিয়নে রাতের আধারে  ১’শ টি কর্মবঞ্চিত অসহায় মানুষের বাড়ী বাড়ী গিয়ে ৫ কেজি চাল, ডাল, আলু ও  তেল বিতরন করেন।
পুলিশ সুপারের এই মহতী ভূমিকায় অভিভূত গ্রামের মানুষ। অনেকে চোখের পানি ঝরিয়ে দোয়া করেন পুলিশের জন্য।
উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা আসার পর থেকে-ই মাঠে নেমেছেন  পুলিশ সুপার আবিদা সুলতানা। তিনি দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন মাঠে ময়দানে। খাবার বিতরণ করে চলেছেন জেলার ৫ টি উপজেলার প্রতিটি গ্রামের  নিম্নআয়ের মানুষের মাঝে।
খাদ্যসামগ্রী বিতরনের সময় পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ মুর্শিদ হক বলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শুধুমাত্র আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনেই ভুমিকা রাখছেন না, থানায় দায়িত্ব পালন ছাড়াও মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে কালীগঞ্জ থানাধীন এলাকায় দিনভর নানা কর্ম পরিকল্পনা বাস্তবায়ন কর চলেছেন।
কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক মহিদুল ইসলাম খাদ্যসামগ্রী বিতরনের সময় সকলকে বলেন, কোন অবস্থাতেই ঘরের বাইরে প্রয়োজন ছাড়া বের হওয়া যাবে না। সবাইকে সচেতন হতে হবে। নিজের জন্য, সন্তানের জন্য, আপনজনের জন্য ঘরে থাকার কোন বিকল্প নাই।
কালীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরহাদ মন্ডল বলেন, করোনাভাইরাস শুধুমাত্র আমাদের একার সমস্যা নয়, এটা গোটা বিশ্বের সমস্যা। এ সমস্যা থেকে বাঁচতে হলে অবশ্যই ঘরে থাকতে হবে। তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা ঘরে থাকুন, আপনাদের প্রয়োজনে আমরা আছি। সরকারি নির্দেশনা মোতাবেক মানুষের কল্যানে আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি।
খাদ্য সামগ্রী বিতরণ শেষে  জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা  এবং কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ, আরজু মোঃ সাজ্জাদ হোসেন  বলেন, আমরা শুধু ভূক্তভোগী প্রকৃত অভাবী মানুষকে খাদ্য সহায়তাই দিচ্ছিনা। এছাড়াও  মহামারী “করোনা ভাইরাস” (কোভিড-১৯) এর ভয়াবহতা থেকে নিজ, নিজের পরিবার, সর্বপরি দেশের মানুষ ও দেশকে রক্ষার জন্য সকলকে বিশেষ প্রয়োজন ছাড়া অযথা বাহিরে না আসতে অনুরোধ করছি। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এই সংকট মোকাবেলা করা সম্ভব হবে।
উল্লেখ্য ইতোমধ্যে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে ফেরতদের ৯৬০ জনকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে লালমনিরহাট জেলা পুলিশ। পুলিশের পক্ষ থেকে তাদের নজরদারিও করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button