দুর্যোগসারাদেশ

দেড় কোটি টাকার ইয়াবাসহ ধরা পড়ল কারবারি

প্রায় দেড় কোটি টাকার ইয়াবাসহ ফেনীতে মো. সাইফুল ইসলাম (৩২) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।

আটককৃত সাইফুল ইসলাম কক্সবাজার জেলার পেকুয়া থানার মগনামা গ্রামের মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

মঙ্গলবার (১২ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭-এর ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মো. নুরুজ্জামান বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক কারবারিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১১ নভেম্বর) রাতে গোপন সংবাদের সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭-এর একটি অভিযানিক দল ফেনী সদর উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ‘মহিপাল বাগদাদ রেস্টুরেন্ট’-এর সামনে শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশিকালে তাকে আটক করে। ওই সময় আটককৃত মাদক কারবারি চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে ঢাকার উদ্দেশে যাচ্ছিলেন।

র‌্যাব জানায়, সোমবার রাতে গোপন সংবাদে শ্যামলী পরিবহনের একটি বাসকে তল্লাশির জন্য থামানোর সংকেত দিলে ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। পরে তাৎক্ষণিক র‌্যাব সদস্যরা গাড়িসহ যাত্রীদের তল্লাশি শুরু করলে বাসের ভেতর থেকে একজন যাত্রী তার সঙ্গে থাকা ট্র্যাভেল ব্যাগ নিয়ে বের হয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা তাকে আটক করে।

পরবর্তীকালে জনসম্মুখে তার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে ২৮ হাজার ৩৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি ৪১ লাখ ৯০ হাজার টাকা।

র‌্যাব আরও জানায়, জিজ্ঞাসাবাদে আটককৃত সাইফুল স্বীকার করেছে, সে দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।

 

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button