সারাদেশ

করোনা আতঙ্কে নওগাঁ শহর যানবাহন ও জনশুন্য, সেনা বাহিনীর টহল অব্যাহত

নওগাঁ প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে নওগাঁয় জেলা প্রশাসনের সমন্বয়ে ও সেনাবাহিনী বিভিন্ন কাজ শুরু করেছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক মো: হারুন অর রশিদ এর নেতৃত্বে সেনা সদস্যরা নওগাঁ শহরের বিভিন্ন স্থানে এ কাজ শুরু করেন। সেনা সদস্যরা জেলা প্রশাসনের সাথে শহরের মুক্তির মোড় ও গোস্তহাটির মোড়ে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক লিফলেট বিতরন, মাইকিং ও বাজার মনিটরিং করেন। এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় আরো ৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

বগুড়া সেনানিবাসের ১০ বি‘র অধিনায়ক লে: কর্নেল মাহবুদ হাসানের নেতৃত্বে সেনা সদস্য মাঠে কাজ করছেন। কোথাও যেন জনসমাগম না হয় বা জনগণ যাতে অযথা বাহিরে বের না হয়ে বাড়িতে অবস্থান করেন, সে বিষয়ে তাঁরা নজরদারি করছেন। মানুষকে করোনা ভাইরাসের সম্পর্কে সচেতন করছেন তাঁরা।

এছাড়াও সেনাবাহিনীর পক্ষ থেকে লিফলেট বিতরন, মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকা ও অপরকে নিরাপদে রাখার পরামর্শ দেয়া হচ্ছে।

এদিকে সিভিল সার্জন-এর কার্যালয়ের কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে, নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় ৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছে স্বাস্থ বিভাগ। এ নিয়ে জেলায় হোম কোয়ারেন্টিনে পাঠানোর সংখ্যা দাঁড়িয়েছে ১৩২৭ জন। এর মধ্যে এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৯৮ জন। এ জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫২৯ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button