শিক্ষাঙ্গন

বশেমুরবিপ্রবিতে আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন মিছিল এবং কুশপুত্তলিকা দাহ কর্মসূচি করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদিক্ষণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশ ও ভিসি খন্দকার নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ এর মধ্যে দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, ক্ষমতায় টিকতে আজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা স্বৈরাচার হয়ে উঠছে। দুর্নীতিবাজ, ভিসি খন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে আন্দোলন করছে তখন স্থানীয় সন্ত্রাসীদের দ্বারা সাধারণ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলতে চাই যে স্বৈরাচার দুর্নীতিবাজ, সন্ত্রাস ভিসি আছে তাদের অপসারণ করা হোক এবং তাদের শাস্তির আওতায় আনা হোক। এ দেশের সাধারণ শিক্ষার্থীদের ওপর কোনো হামলা শিক্ষার্থীরা মেনে নেবে না। সাধারণ শিক্ষার্থীরা এসব অন্যায়কে প্রতিহত করবে। অপরাধ, জুলুম করে কেউ টিকে থাকতে পারেনি আর ভবিষ্যতে টিকতেও পারবে না। দুর্নীতিবাজ ও সন্ত্রাসী ভিসিদের শাস্তি পেতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- তৌফিক আহমেদ, জিকে সাদিক, আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, মোমিনুর রহমানসহ শতাধিক শিক্ষার্থীরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button