জাতীয়

যুক্তরাজ্য ফরত ২৮ প্রবাসীর করোনা শনাক্ত

যুক্তরাজ্য থেকে এক ফ্লাইটে করে দেশে আসা ২৮ প্রবাসীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দেশে ফেরার পর কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষায় তারা করোনা পজিটিভ প্রমাণিত হন। তাদের সরকারি ব্যবস্থাপনায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের সোমবার রাতে এই তথ্য জানিয়েছেন।

জানা গেছে, গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-২০২’তে যুক্তরাজ্যের লন্ডন থেকে দেশে আসেন ১৫৭ প্রবাসী। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে বিভিন্ন হোটেলে রাখা হয়।

আগের নিয়ম অনুসারে, তাদের চার দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। তবে এর আগে তাদের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ প্রমাণিত হতে হয়।

এ হিসেবে সোমবার তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দিতে গত রোববার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে ২৮ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন।
করোনাক্রান্ত এসব যাত্রীদের ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, চার জন হোটেল হলিগেইটে, তিন জন হোটেল লা রোজে এবং এক জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।
বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, করোনাভাইরাসের পরীক্ষায় এসব যাত্রী পজিটিভ প্রমাণিত হওয়ায় তাদেরকে সিলেটের খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

এদিকে, এই দুঃসংবাদ পাওয়ার দিনে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন আরও ১৪৩ সিলেটি। সোমবার দুপুরে তারা ওসমানী বিমানবন্দরে পৌঁছার পর নেয়া হয়েছে কোয়ারেন্টাইনে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button