রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় এক দিনে ১১ জনের প্রাণহানি

বগুড়ায় এক দিনে করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে ১১ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে করোনায় ৬ জন এবং অন্য ৫ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। একই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ৪৬ জন। সুস্থ হয়েছেন আরও ৯৮ জন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন। করোনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে বগুড়ার দুজন রয়েছেন। তারা হলেন সদরের নূর জাহান (৭৫) ও ইসরাফিল প্রামাণিক (৮৫)। এছাড়া বাকি চারজন অন্য জেলার।

ডা. সাজ্জাদ-উল-হক আরও জানান, রোববার ২৬০ নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪০ জন, জিন এক্সপার্ট মেশিনে ১ জন এবং অ্যান্টিজেন পরীক্ষায় ৩ জন, টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, এতে আক্রান্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ। নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে সদরে ৩৪, সোনাতলায় ২, আদমদীঘিতে ২, দুপচাঁচিয়ায় ২, কাহালুতে ২ এবং সারিয়াকান্দি, ধুনট, শাজাহানপুর ও শেরপুরে একজন করে রয়েছেন।

জেলায় ২০ হাজার ৭৩১ জন আক্রান্ত হয়েছেন। ৯৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৪৩ জনে। জেলায় আক্রান্ত হয়ে ৩৪১ জন চিকিৎসাধীন রয়েছেন। নতুন দুজন মারা যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ৬৪৭ জন দাঁড়াল বলে জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button