রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় করোনায় ও উপসর্গে ১১ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় ও উপসর্গে গত ২৪ ঘণ্টায় আরও ১১জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৯জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ৪৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬দশমিক ৪৮শতাংশ। গতদিনের চেয়ে সংক্রমণ  ৮ শতাংশ বেড়েছে। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৫জন।  বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক রোববার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

ডাঃ সাজ্জাদ জানান, করোনায় মারা যাওয়া ৯জনের মধ্যে বগুড়ার ৬জন। তারা হলেন- সদরের মোর্শেদুল(৪৪), আনিসুর(৬৫) ও ভক্তি রানী(৫২), গাবতলীর আব্দুর রশিদ(৭০), শাজাহানপুরের জহুরা(৫০) ও নূর জাহান(৫৫)।

এছাড়া বাকি তিনজন অন্য জেলার। নতুন ৬জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬৪৫জন দাঁড়ালো।

নিবার মোট ২৭৯টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৭জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এছাড়া এন্টিজেন পরীক্ষায় ৯জন করোনা পজিটিভ ছিলেন।

নতুন আক্রান্ত ৪৬জনের মধ্যে সদরে ৩৩, শেরপুর ৪, শাজাহানপুরে ৩, দুপচাঁচিয়ায় ৩, সারিয়াকান্দি, শিবগঞ্জ ও কাহালুতে একজন  করে।

ডা. সাজ্জাদ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৬৮৫জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯হাজার ৬৪৫জন  এবং ৩৯৫জন চিকিৎসাধীন রয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button