সারাদেশ

হিলি স্থলবন্দরের আমদানি রফতানি ও যাত্রী পারাপার বন্ধ করেছে ভারত

হিলি প্রতিনিধি: ভারতজুড়ে লক ডাউন থাকায় হিলি স্থলবন্দর সব ধরনের পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। গতকাল সোমবার বিকেল থেকে বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকায় ভারতে রফতানিকৃত অর্ধশতাধিক পণ্যবাহী ট্রাক আটকে আছে।

করোনাভাইরাস মোকাবিলায় গত বৃহস্পতিবার জনতা কারফিউর ডাক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার সকাল ৭টা থেকে রাত ৯টা পযর্ন্ত ১৪ ঘণ্টা ধরে চলে জনতা কারফিউ।

সোমবার সকাল থেকে আমদানি আমদানি রফতানি হলেও বিকেল থেকে আবার লকডাউন জারি করেছে সরকার। ফলে সোমবার বিকেল ৫ টা থেকেই হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ হয়ে যায়।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের সাধারণ সস্পাদক আব্দুর রহমান লিটন বলেন, ভারতজুড়ে লকডাউন চলার কারণে হিলি স্থলবন্দর পথে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় ওপারের সিএন্ডএফ এজেন্টরা। সে জন্য সোমবার বিকেল থেকে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে।

এদিকে করোনাভাইরাসের সতর্কতা হিসেবে ভারত-বাংলাদেশ ইমিগ্রেশন চেকপোস্টে যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা আরোপ করেছে দুদেশের সরকার।
হিলি ইমিগ্রেশন ওসি সেকেন্দার আলী বলেন, দু দেশের নতুন পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ থাকলেও ইতিমধ্যে যারা ভারত ভ্রমণ করছেন তাদের ফেরত দিবেন কিন্তু, তারা নিজ দেশে সোমবার দুপুর থেকে তাদের লোককে ফিরে যেতে বা আসতে পারবেন না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button