রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় করোনায় ৬ এবং উপসর্গে ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯১ জন

বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। জানা যায়, জেলার তিন হাসপাতালে তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৬ জন করোনা আক্রান্ত হয়ে এবং অন্য ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৫৭ শতাংশ। এছাড়া করোনামুক্ত হয়েছেন ১৫০ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, করোনায় মারা যাওয়া ৬ জনের মধ্যে বগুড়ার ২ জন। তারা হলেন- সদরের তাকলিমা (৪৮) ও হাওয়া (৭০)। এছাড়া বাকি চারজন অন্য জেলার।

ডা. তুহিন আরও জানান, বৃহস্পতিবার মোট ৫৪৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৫০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। জিন এক্সপার্ট মেশিনে ৯ নমুনায় ১ জন পজিটিভ আসে। এছাড়া বেসরকারি হাসপাতাল টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৪ টি নমুনায় ৩ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়। এছাড়া ঢাকায় পাঠানো ২৪৩ নমুনার ফলাফলে ৩৭ জন করোনায় শনাক্ত হয়েছেন।

নতুন আক্রান্ত ৯১ জনের মধ্যে বগুড়া সদরের ২৯, শেরপুরের ১৪, শিবগঞ্জের ১৩, দুপচাঁচিয়ায় ১১, গাবতলীতে ৮, কাহালুতে ৭, শাজাহানপুরে ৬ এবং সারিয়াকান্দিতে ৩ জন।

পরিশেষে ডা. তুহিন অনলাইন ব্রিফিং এ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০,৩৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮,৯৮২ জন, জেলায় মৃত্যু হয়েছে ৬২৪ জনের এবং ৭২৪ জন চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button