সারাদেশ

করোনাঃ সুবিধাবঞ্চিতদের পাশে নীলফামারীর রংধনু সংগঠন

 লালমনিরহাট প্রতিনিধিঃ কোন সিনেমা কিংবা নাটক নয়, বাস্তব ঘটনা। নাটক কিংবা সিনেমায় অনেক অবাস্তব জিনিস দেখানো হয় যেটা বাস্তব জীবনে সম্ভব নয়। বিশ্বজুড়ে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এমন সংকটের মুহূর্তে মানুষকে সাহায্য করার জন্য বাস্তবেই সমাজের অবহেলিত -অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন নীলফামারী জেলার কচুয়া চৌরঙ্গী  সেবা স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের রংধনু নামের একটি সেবামূলক  সংগঠন ।
করোনা ভাইরাসের কারণে দরিদ্র ও ছিন্নমূল মানুষদের খাদ্য সমস্যা নিরসনে সংগঠনটি সামাজিক দুরুত্ব বজায় রেখে জেলা সদর উপজেলার পলাশবাড়ী ও লক্ষীচাপ ইউনিয়নে অবহেলিত অস্বচ্ছল অসহয় ও কর্মহীন ১৪০ পরিবারের বাড়ি বাড়ি গিয়ে ৫কেজি চাল,  ২কেজি আলু, হাফ কেজি ডাল, সাবান ও মাস্ক বিতরন করেন।
বিতরণকালে উপস্থিত ছিলেন রংধনু সংগঠনের সভাপতি ডোমার পোষ্ট মাষ্টার লেবু চন্দ্র ,কচুয়া চৌরাঙ্গী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান,বিশিষ্ট সমাজ সেবক ছাত্র নেতা মোশারব হোসেন,সংগঠনটির সহ সভাপতি বিকাশ রায় বাবুলসহ সংগঠনটির সকল সদস্য।
দেশের চলমান সংকটে খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর জন্য সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তুষার  কান্তি রায়। তিনি
বলেন,  রংধনু “কচুয়া চৌরঙ্গী  সেবা স্কুল এ্যন্ড কলেজের  শিক্ষার্থীদের একটি সেবামূলক সংগঠন।রংধনু সংগঠনটির সকল সদস্যরা সবসময় অসহায় মানুষের  খোজখবর রাখেন।
তিনি আরও বলেন সামাজিক দুরত্ব বজায় রাখুন এবং জরুরী কাজ ছাড়া ঘর থেকে বের না হওয়ার নিষেধ করেন। আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button