আন্তর্জাতিক

পাকিস্তান ছেড়ে পালাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা

এবার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) হচ্ছে ঘরের মাঠে, টুর্নামেন্ট শুরুর আগে যা শঙ্কা ছিল নিরাপত্তা নিয়েই। ঠিকমতো টুর্নামেন্টটা শেষ করা যায় কি না, সেটা ঘিরেই সব চিন্তা ছিল আয়োজকদের। কে জানতো, টুর্নামেন্টের মাঝপথে এসে সব চিন্তা ঘুরে যাবে অন্যদিকে? সারা বিশ্বের মতো পিএসএলেও আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস।

যে কারণে টুর্নামেন্টের মাঝপথেই পাকিস্তান ছেড়ে পালাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা। তাদের মনে ভয়, যদি করোনার ধাক্কায় আর দেশে ফিরতে না পারেন!

প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রমণ থেকে কোনোভাবেই রক্ষা করা যাচ্ছে না খেলার জগতকে। দর্শকশূন্য মাঠে ম্যাচ আয়োজন করেও শঙ্কা কাটছে না। বাধ্য হয়েই অনেক দেশে সব ধরনের খেলা বন্ধ করে দেওয়া হয়েছে। স্থগিত করা হয়েছে অনেক টুর্নামেন্ট।

পিএসএল অবশ্য এখনও স্থগিত হয়নি। গ্রুপপর্বে এখনও চারটি ম্যাচ বাকি। এরপর প্লে-অফে তিনটি আর একটি ফাইনাল, সবমিলিয়ে মোট আটটি ম্যাচ বাকি আছে। আর টুর্নামেন্টের শেষ ম্যাচগুলোতেই তো আসল আকর্ষণ। এই অবস্থায় রং হারাচ্ছে পিএসএল।

করোনার ছড়িয়ে পড়া ঠেকাতে এক দেশ থেকে আরেক দেশে ফ্লাইট বাতিল হচ্ছে, ফলে দুশ্চিন্তায় আছেন পাকিস্তানে খেলতে আসা ইংলিশ ক্রিকেটাররা। পরে দেশে ফিরতে ঝামেলা হতে পারে ভেবে মঈন আলী, জেসন রয়, জেমস ভিন্স, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডানরা পিএসএল ছেড়ে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। যুক্তরাজ্যের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ডেইলি মেইল’ জানিয়েছে এমন খবর।

এবারের পিএসএলে ১৫ জন ইংলিশ ক্রিকেটার খেলছেন। তাদের সবাই দেশে ফিরতে চান যত দ্রুত সম্ভব। ডেইলি মেইল জানিয়েছে, শনিবারের মধ্যেই ইংল্যান্ডে ফিরে যাবেন ক্রিকেটাররা। ইংলিশ ক্রিকেটাররা ফিরে গেলে তাদের দেখাদেখি অন্য দেশের বিদেশিরাও যে পাকিস্তান ছাড়বেন, সেটা বোঝাই যাচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button