রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় ২৪ ঘণ্টায় এক নারীসহ তিনজনের মৃত্যু

বগুড়ায় করোনা সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বাড়ছে। দুই সপ্তাহের ব্যবধানে শনাক্তের হার বেড়ে দ্বিগুণে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জন শনাক্ত ও এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। মৃত রোগীদের মধ্যে একজনের বাড়ি বগুড়া সদরে এবং অন্য দুজনের বাড়ি জয়পুরহাটে।

বগুড়া সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ২০৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪৬ জনের। পরীক্ষার তুলনায় এই হার ২২ শতাংশ। একই সময় জেলার তিনটি হাসপাতালে মারা গেছেন এক নারীসহ তিনজন। এরমধ্যে করোনা ডেডিকেটডে বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে একজন, বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে একজন এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান একজন। এরা হলেন- বগুড়া শহরের কলোনী এলাকার মোহাম্মাদ হোসেন(৮৬) জয়পুরহাটের কালাই উপজেলার লুৎফুন(৬০) ও জয়পুরহাটের পাঁচবিবির রতন মন্ডল(৪৪)।

সিভিল সার্জন অফিস আরও জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে ৬২ জন, বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮৪ এবং টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে। বগুড়া ছাড়াও আশেপাশের জেলা গুলো থেকে বগুড়ার হাসপাতাল গুলোতে করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজীম চৌধুরী জানান, রোগীর সংখ্যা বাড়তে থাকায় নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। জেলার সান্তাহার ও নন্দীগ্রামের দুটি স্থানে ভ্রাম্যমান স্ক্রিনিং পয়েন্টে ও র‌্যাপিড এন্টিজেন টেস্টের ব্যবস্থা নেওয়া হয়েছে। সংক্রমণ আরও বাড়লে প্রয়োজনীয় ব্যবস্থা দ্রুত গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button