জাতীয়রাজনীতিলিড নিউজ

রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি ঐক্যের কথা বলছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে। সারা বিশ্ব মিয়ানমারকে চাপ দিচ্ছে, বাংলাদেশের মানুষ এই ইস্যুতে ঐক্যবদ্ধ। এখন এই ঐক্যে ফাটল ধরাতে, রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে আপনারা (বিএনপি) কথা বলেন। আজকে জাতীয় ঐক্যের নামে বিভেদের পাঁয়তারা করেন। আপনাদের জাতীয় ঐক্য গড়তে হবে না। জাতি ঐক্যবদ্ধ আছে। শেখ হাসিনার সরকারের পররাষ্ট্রনীতি ঠিকই আছে। মিয়ানমারের ওপর চাপ বাড়ছে, আরো বাড়বে। আপনারা কি চান আমরা যুদ্ধ করি? যুদ্ধের ফাঁদে পা দেই?

তিনি বলেন, রোহিঙ্গারা যখন বাংলাদেশে স্রোতের মতো আসতে থাকে তখন কিন্তু অনেক উসকানি ছিলো। আমরা উসকানির ফাঁদে পা দেইনি। আমরা যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না। আমরা কূটনৈতিক সফলতার মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই।

মির্জা ফখরুলের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ফখরুল সাহেব, আপনি কি এইসব ষড়যন্ত্রকারীদের সাথে আঁতাত করেছেন? তা নাহলে এত বেসুরে কথা কেন আপনার মুখ থেকে বের হচ্ছে। দুই বছর ধরে বিএনপি কূটনৈতিকদের কাছে সরকারের বিরুদ্ধে নালিশ করেছে। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে একবারও নালিশ করেননি।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সহ-সভাপতি জামাল উদ্দিন খলিফা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button