রাজশাহী বিভাগসারাদেশ

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করা যাবে না:ধর্ম প্রতিমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করা যাবে না। কারণ তিনি বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছেন। তা বাস্তবায়ন করতে তিনি ৭২ এর সংবিধানে ধর্ম নিরপেক্ষতা সংযোজন করেন। মহানবী (সাঃ) মদিনা সনদে যে রকম ভাবে নিজ নিজ ধর্ম পালনের অধিকার, সকল ধর্মের প্রতি সম্মান জানানোর কথা বলেছিলেন, ঠিক সে ভাবেই বঙ্গবন্ধু ৭২ এর সংবিধানে ধর্ম নিরপেক্ষতা সংযোজন করে সকল ধর্ম পালনের স্বাধীনতা ও স্বীকৃতি দিয়েছেন। তিনি আরও বলেন শহীদদের প্রতি ও মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাই তাদের ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশ পেয়েছি ও স্বাধীন দেশের মন্ত্রী ও এমপি হতে পেরেছি। সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখে দল মত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দেশ এগিয়ে যাবে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন হবে। তিনি আরও বলেন ধর্ম প্রাণ মুসলমানদের জন্য সরকার সারাদেশে মডেল মসজিদ নির্মাণ করছেন। তারই ধারাবাহিকতায় বগুড়ায় একটি মডেল মসজিদ নির্মাণ করা হবে। গতকাল বুধবার ঠেঙ্গামারা বগুড়ায় টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের সামনে ধর্ম প্রতিমন্ত্রী প্রস্তাবিত সদর উপজেলা মডেল মসজিদের স্থান ও টিএমএসএস’র বিভিন্ন কার্যক্রম পরিদর্শন শেষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের সামনে বগুড়া-রংপুর মহাসড়ক সংলগ্ন প্রস্তাবিত সদর উপজেলা মডেল মসজিদের স্থান পরিদর্শন করে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং উর্দ্ধতন কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান গতকাল বুধবার ঠেঙ্গামারা বগুড়ায় টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স চত্বরের সামনে বগুড়া-রংপুর মহাসড়ক সংলগ্ন প্রস্তাবিত সদর উপজেলা মডেল মসজিদের স্থান পরিদর্শন করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ মোঃ মকবুল হোসেন, বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, ইসলামীক ফাউন্ডেশনের ডিজি অতিরিক্ত সচিব ড. মোঃ মুশফিকুর রহমান, গণপূর্ত বিভাগের সুপারেন্টেনডেন্ট ইঞ্জিনিয়ার ড. আবু নাছের চৌধুরী, গণপূর্ত বিভাগ বগুড়ার নির্বাহী প্রকৌশলী এ,এইচ,এম শাহরিয়ার, ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামীক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ নজিবর রহমান প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও দোয়া পরিচালনা করেন টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা মোঃ আব্দুর রহমান পীর সাহেব।
মন্ত্রী অনুষ্ঠানে আসলে টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধি স্কুল এবং পুনর্বাসন কেন্দ্র ও মাদ্রাসার শিক্ষার্থীরা তাকে গার্ড অব অর্নার প্রদান ও জাতীয় সংগীত পরিবেশন করে। উল্লেখ্য প্রতিমন্ত্রী বিকেলে হোটেল মম ইনের কনভেনশন হলে টিএমএসএস‘র উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় সভায় মিলিত হন। সভায় টিএমএসএস মম ইন বিনোদন জগতে নির্মিতব্য মসজিদ ও মৈত্রী মন্দির নির্মাণের থ্রি-ডি মডেল ও প্রকল্প প্রস্তাবনা উপস্থাপন করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button