রংপুর বিভাগসারাদেশ

বিরামপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের বিরামপুরে ২০ জুন, রবিবার ২য় পর্যায়ে উপজেলার ৩৬৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে মুজিববর্ষ উপলক্ষে সরকারি উদ্যোগ ও অর্থায়নে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘর ও জমি আনুষ্ঠানিকভাবে পরিবার গুলোর কাছে হস্তান্তর করা হয়েছে। এসকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত রয়েছে। প্রতিটি বাড়ি ও জমির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।
“মুজিব বর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবেনা আর” স্লোগানকে সামনে রেখে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে রবিবার দ্বিতীয় পর্যায়ে সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরই ধারাবাহিকতায় রবিবার সকাল ১০টায় বিরামপুর উপজেলা প্রশাসন আয়োজিত ঘরের চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মুঠোফোনে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন, দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক।
এতে অন‍্যান‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুন্ডু ও নাড়ু গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার, সিনিয়র সহকারী পুলিশ সুপার একেএম ওয়াহেদুন নবী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল  ম‍্যানেজার আমজাদ হোসেন, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, উপজেলা খাদ্যনিয়ন্ত্রণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম প্রমুখ।
এতে বিরামপুর উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও সুবিধাভোগী পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button