সারাদেশশিক্ষাঙ্গন

বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ, রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ

বেরোবি প্রতিনিধি: আসন্ন ভর্তি পরীক্ষার সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকতে দেয়া সহ তিন দফা দাবিতে বেগম বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা বিক্ষোভ ও রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেছে।
বুধবার দুপুর ১২টায় মিডিয়া চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বেরোবি প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। এরপর দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের দাবিগুলো হলো আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকান্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা।
ছাত্র নেতারা জানায়, এই তিনটি দাবি বাস্তবায়নে প্রশাসনের প্রতিশ্রুতি না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবো।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট শাহীনুর রহমান বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষার যে নকশা সাজিয়েছে অল্প সময়ে তা পরিবর্তন আনা সম্ভব না। তাই এ বছর আবাসিক হলে শুধু হলের ছাত্ররা থাকতে পারবে এবং আগামী বছর থেকে ভর্তি ইচ্ছুরাও থাকতে পারবে। তবে অপর দুইটি শর্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন মেনে নিয়েছে। সার্বিক বিষয়ে জানতে বিশ^বিদ্যালয়ের প্রক্টর ও উপাচার্যকে একাধিকবার ফোন করা হলেও তারা কোন সাড়া দেন নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button